সব খবর সবার আগে।

WB Election 2021: নিয়ম লঙ্ঘনের অভিযোগ মমতার বিরুদ্ধে, নির্বাচনের ২৪ ঘণ্টা আগেও প্রচার, বিজেপির চিঠি কমিশনে

চলছে বিধানসভা নির্বাচন। ইতিমধ্যেই মিটেছে ছয় দফার ভোট। আগামী ২৬শে এপ্রিল রয়েছ সপ্তম দফার ভোট। নির্বাচনের নয়া নিয়ম অনুযায়ী, নির্বাচনের ৭২ ঘণ্টা আগে সমস্ত ধরণের প্রচার বন্ধ করতে হবে সব রাজনৈতিক দলকেই।

আগে নিয়ম ছিল, ভোটের ৪৮ ঘণ্টা আগে প্রচার বন্ধ রাখতে হত রাজনৈতিক দলগুলিকে। কিন্তু চতুর্থ দফার ভোটের দিন কোচবিহারের শীতলকুচির ঘটনার পর থেকে সেই নিয়মে বদল আনে নির্বাচন কমিশন। কিন্তু এবার এই নিয়ম লঙ্ঘন করার অভিযোগ উঠল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। এই মর্মে নির্বাচন কমিশনে চিঠি দিল বিজেপি। এই অভিযোগের প্রতিনিধিত্ব করলেন বিজেপি নেতা শিশির বাজোরিয়া।

আরও পড়ুন- খুব শীঘ্রই বিজেপিতে যোগ দিচ্ছেন ৪০-৫০ জন বিধায়ক

এই চিঠিতে অভিযোগ করা হয়েছে যে, বর্তমানে মমতা বন্দ্যোপাধ্যায় মুর্শিদাবাদ জেলায় রয়েছেন এবং তিনি সেখানে রাত্রি যাপনেরও পরিকল্পনা করেছেন। এই অঞ্চলে ভোট রয়েছে আগামী ২৬শে এপ্রিল। অভিযোগ, মমতা বন্দ্যোপাধ্যায় যে শুধু এখানে ভোট প্রচার করছেন, তাই নয়, বরং তিনি এখানকার পোলিং আধিকারিকদেরও প্রভাবিত করার চেষ্টা করছেন যারা ২৬শে এপ্রিল ভোটের কাজ করবেন।

নির্বাচন কমিশনের নয়া নিয়ম অনুযায়ী, মুর্শিদাবাদে যদি আগামী ২৬শে এপ্রিল ভোট হয়, তাহলে এখানে এর ৭২ ঘণ্টা অর্থাৎ ২৩শে এপ্রিল সন্ধ্যে ৬.৩০টা থেকে সবরকম ভোটের প্রচার বন্ধ করা উচিত। কিন্তু তৃণমূলনেত্রী এই নিয়ম লঙ্ঘন করেছেন।

এই কারণে, বিজেপির পক্ষ থেকে কমিশনকে অনুরোধ জানানো হয়েছে যে, তারা যাতে এই বিষয়টিতে আলোকপাত করেন এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে সত্বর এই অঞ্চল ছাড়তে নির্দেশ দেওয়া হয়।

You might also like
Comments
Loading...