West Bengal

দ্বিতীয় জেলা পরিষদ দখলের স্বপ্ন দেখছে বিজেপি, আলিপুরদুয়ারে নতুন সমীকরণের ইঙ্গিত 

বিজ্ঞাপন

ভোটের মুখে সরগরম আলিপুরদুয়ারের রাজনীতি। হাতে গোনা কিছুদিন আগেই রাজ্যের প্রথম জেলা পরিষদ দখল করেছিল গেরুয়া শিবির।

বিজ্ঞাপন

তখন মালদহ জেলা পরিষদের ১৪ জন বিক্ষুব্ধ তৃণমূলের নেতা বিজেপিতে যোগ দেওয়ায় বিজেপির প্রথম জেলা পরিষদ গঠনের স্বপ্ন পূরণ হয়। আর এবার ফের একটি জেলা পরিষদ দখলের স্বপ্নে মাতোয়ারা।

বিজ্ঞাপন

আরও পড়ুন-কে কোন জায়গায় দাঁড়াচ্ছেন? একঝলকে দেখে নিন বিজেপির সম্ভাব্য প্রার্থী তালিকা

বিজ্ঞাপন

প্রসঙ্গত উল্লেখ্য, আলিপুরদুয়ারের পাঁচটি আসনে প্রার্থী ঘোষণা হওয়ার পর থেকেই তৃণমূলের নেতাদের মধ্যে দেখা দিয়েছে অসন্তোষ। বিক্ষোভ দেখাচ্ছেন অনেকেই।

বিজ্ঞাপন

আর এই কারণেই অনেক তৃণমূল নেতাই এখন বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন। বিগত কয়েকদিনে বিজেপির একাধিক কেন্দ্রীয় এবং রাজ্য নেতাদের সঙ্গে তৃণমূলের বিক্ষুব্ধ নেতাদের বৈঠকও হয়ে গিয়েছে বলে খবর।

যদিও, তৃণমূল নেতাদের সঙ্গে যোগাযোগ রাখার ফলে ফলে বিজেপির মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। স্থানীয় বিজেপি নেতৃত্ব দলের মধ্যে বিক্ষোভের সুর উঠতেই রাজ্য নেতাদের সঙ্গে কলকাতায় বৈঠক করেছেন। কারণ ওই তৃণমূল নেতাদের কারণে স্থানীয় বিজেপি কর্মীদের অনেক অত্যাচার সহ্য করতে হয়েছে। এছাড়াও স্থানীয় বিজেপির নেতারা রাজ্য বিজেপির নেতাদের সঙ্গে আলিপুরদুয়ার জেলা পরিষদ দখল নিয়ে পরিকল্পনা তৈরি করেছে বলে সুত্রের খবর।

বিজ্ঞাপন

আরও পড়ুন-নন্দীগ্রাম নিয়ে বড় ঘোষণা করলেন নরেন্দ্র মোদী!

তবে বিরোধী সূত্র মারফত খবর, যেসব তৃণমূলের বিক্ষুব্ধ নেতারা বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন, তাঁরা বেশিরভাগই জেলা পরিষদের সদস্য। আর সেইসব নেতাদের বিজেপিতে যোগদান নিয়ে দলের অন্দরে প্রশ্ন উঠলেও জেলা পরিষদ দখলের পরিকল্পনাকে বড় করে দেখা হচ্ছে। 

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading