সব খবর সবার আগে।

আমফান দুর্নীতি ঠেকাতে কেন্দ্রীয় প্রতিনিধি দলের শরনাপন্ন হচ্ছেন দিলীপ! বিধ্বস্তদের অ্যাকাউন্টে সরাসরি টাকা পাঠানোর দাবি জানাবেন!

আমফানের গ্রাসে বিপর্যস্ত পশ্চিমবঙ্গ। বাংলায় জীবনকে স্বাভাবিক করতে জোর কদমে কাজ করতে নেমেছে রাজ্য সরকার। ক্ষতিগ্রস্তদের পাশে থেকে সবরকম সাহায্যের চেষ্টা চালানো হচ্ছে। বিজেপির অভিযোগ, ঠিকমতো ত্রাণ পাচ্ছেন না বিপর্যস্ত এলাকার বাসিন্দারা।

এবার সরাসরি সেই অভিযোগ‌ই জানাবেন আমফান তান্ডবে বিপর্যস্ত বাংলাকে দেখতে আসা কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যদের কাছে। জানিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শনিবার দুপুরে কলকাতার এক পাঁচতারা হোটেলে কেন্দ্রীয় দলের সঙ্গে বিজেপি প্রতিনিধিদের দেখা করার কথা। তারপর নবান্নে যাবেন কেন্দ্রীয় প্রতিনিধিরা।

গত ২০শে মে বাংলায় আছড়ে পড়ে প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড়। ১৩৩ কিলোমিটার বেগে বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ের দাপটে ক্ষতিগ্রস্ত হয় কলকাতা-সহ বাংলার একাধিক জেলা। কোথাও ভেঙেছে কাঁচা বাড়ি আবার কোথাও উপড়ে গিয়েছে গাছ। ভেঙেছে বিদ্যুতের খুঁটি। তার ফলে কলকাতা সহ রাজ্যের বেশ কিছু জেলায় ব্যাপকভাবে ব্যাহত হয় বিদ্যুৎ ও জল পরিষেবা। তার ফলে প্রবল সমস্যায় পড়ে জনতা। আমফানের পরেই বাংলায় এসে মুখ্যমন্ত্রীর সঙ্গে আকাশপথে লন্ডভন্ড বাংলার ছবি খতিয়ে দেখেন প্রধানমন্ত্রী। তৎক্ষণাৎ ১ হাজার কোটি টাকা আর্থিক সাহায্যও করেন তিনি।

কথা দিয়েছিলেন ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে বাংলায় আসবেন কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা। সেই অনুযায়ী গত বৃহস্পতিবার বিকেলে রাজ্যে আসেন সাত সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল। শুক্রবার দু’টি দলে ভাগ হয়ে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনার একাধিক এলাকা পরিদর্শন করেন তাঁরা। শনিবারও দক্ষিণ ২৪ পরগনার কিছু অংশ পরিদর্শন করে প্রতিনিধি দল। ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথাও বলেন। ক্ষয়ক্ষতির রিপোর্টও তৈরি হয়ে গিয়েছে। শনিবার মুখ্যসচিব রাজীব সিনহার সঙ্গে নবান্নে বৈঠক করবেন তাঁরা। এরপর ওই প্রতিনিধি দল ক্ষয়ক্ষতির রিপোর্ট কেন্দ্রকে জমা দেবে। ক্ষয়ক্ষতির পরিমাণ খতিয়ে দেখে আবারও মিলতে পারে আর্থিক সাহায্য।

এই পরিস্থিতিতে নবান্নে আসার আগে কেন্দ্রীয় প্রতিনিধি দলের সঙ্গে দেখা করবেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এছাড়াও থাকবেন লকেট চট্টোপাধ্যায়, প্রতাপ বন্দ্যোপাধ্যায়, রাজু বন্দ্যোপাধ্যায় ও জয়প্রকাশ মজুমদার। ত্রাণ ঠিকমতো ক্ষতিগ্রস্তদের কাছে পৌঁছনো হচ্ছে না বলে ওই কেন্দ্রীয় দলের কাছে অভিযোগ জানাবেন তাঁরা। যাতে সরাসরি ক্ষতিগ্রস্তদের অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দেওয়া যায়, সেই ব্যবস্থা করার আবেদনও জানাবে বঙ্গ বিজেপি ।

You might also like
Leave a Comment