রাজ্য

ভোটের লড়াইয়ে বিজেপির বাদবাকি ছয় দফার প্রার্থী তালিকা ঘোষণা হবে এই দিনে, দেখুন বিস্তারিত-

গত শুক্রবার সমগ্র প্রার্থী তালিকা প্রকাশ করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। ঝামেলাও হয়েছে বহু। এরপরই দিল্লি থেকে দু’দফার প্রার্থী তালিকা প্রকাশ করে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। বাকি রয়েছে এখনও ছয় দফা তালিকা। সেই নিয়েই এবার ফের দিল্লিতে বৈঠকে বসছে দলের সংসদীয় বোর্ড। শনিবার অর্থাৎ ১৩ই মার্চ এই বৈঠক হতে পারে। এরপর‌ই বাদবাকি সমস্ত প্রার্থীদের নাম ঘোষণা করে দিতে পারে গেরুয়া শিবির l

প্রার্থী তালিকা ঘোষণায় বিজেপির থেকে বেশ খানিকটা এগিয়ে রয়েছে তৃণমূল। তালিকা ঘোষণা হতেই প্রচারে নেমে পড়েছেন প্রার্থীরা। ফলে প্রচারের দৌড়ে পিছিয়ে পড়ছে গেরুয়া শিবির। সেইজন্য‌ই শনিবার বিজেপির নির্বাচনী কমিটির বৈঠকে বাকি আসনগুলিকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে বলে খবর।

আরও পড়ুন-কে কোন জায়গায় দাঁড়াচ্ছেন? একঝলকে দেখে নিন বিজেপির সম্ভাব্য প্রার্থী তালিকা

রাজ্যের এক বিজেপি নেতা জানিয়েছেন, সমস্ত আসনে প্রার্থী চূড়ান্ত করা না গেলেও মোটের ওপর প্রার্থীতালিকা ঘোষণা করে দিতে পারে দল। যে আসনগুলি নিয়ে ধন্দ থাকবে সেগুলি নিয়ে পরে সিদ্ধান্ত নেবে দল। কিন্তু সেজন্য প্রার্থীতালিকা ঘোষণা আটকে থাকবে না।

আরও পড়ুন-নন্দীগ্রাম নিয়ে বড় ঘোষণা করলেন নরেন্দ্র মোদী!

প্রসঙ্গত উল্লেখ্য তৃণমূলের মতো বিজেপিতেও পূর্ণাঙ্গ প্রার্থীতালিকা ঘোষণা হলে দলে বিক্ষোভের সম্ভাবনা রয়েছে। তবে অন্য সমস্ত প্রধান রাজনৈতিক দল তাদের সম্পূর্ণ তালিকা ঘোষণা করে দেওয়ায় বিক্ষোভের সম্ভাবনা আগের থেকে অনেকটা কম। তার ওপরে রবিবার রাজ্যে আসছেন অমিত শাহ্। তার পর রাজ্যে আসার কথা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তাদের মঞ্চেই রাজ্যের মানুষ প্রার্থীদের মুখ চিনুক চাইছে রাজ্য বিজেপি।

Related Articles

Back to top button