রাজ্য

রাজীব-সব্যসাচীর পদ্মবনে ঘোরার দিন শেষ? শোকজের উত্তর না দিলে হতে পারেন বহিষ্কার, কঠোর সিদ্ধান্ত শীর্ষ নেতৃত্বের!

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ফলাফল বেরিয়ে গেছে দুই মাস হয়ে গেছে কিন্তু রাজনীতির ঘনঘটা এখনো শেষ হয়নি। বিধানসভা নির্বাচনের আগে যারা মমতা বন্দ্যোপাধ্যায়কে ছেড়ে পদ্মফুলের বনে সুবিধা কুড়াতে গেছিলেন তারা ভোটের ফল এরপর পাল্টি খেয়ে যাচ্ছেন।

তৃণমূল থেকে বহু বিজেপি নেতা ভোটের ফল ঘোষণার পর দলের বিরুদ্ধে একেরপর এক বিরূপ মন্তব্য করে গেছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করেছেন অনেকে। বিজেপির কেন্দ্রীয় সহ-সভাপতি মুকুল রায় তো দল ছেড়েই চলে গেছেন। রাজীব ব্যানার্জি এবং সব্যসাচী দত্ত সম্ভবত মুকুলের পথেই হাঁটবেন।

যেভাবে তারা প্রকাশ্যে বিজেপির বিরুদ্ধে মন্তব্য করে যাচ্ছেন তাতে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে বলে মত বিজেপির একাংশের। তাই এবার সূত্র মারফত জানা গিয়েছে যে এই দুই বিজেপি নেতার বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত নিতে চলেছে বিজেপির শীর্ষ নেতৃত্ব। তাদেরকে খুব শীঘ্রই শোকজ করা হবে এবং এই শোকজের উত্তর ৭ দিনের মধ্যে না দিলে তাদেরকে দল থেকে সরাসরি বহিষ্কার করা হবে বলে জানা যাচ্ছে।

বিজেপির শীর্ষ নেতৃত্ব এ কঠোর সিদ্ধান্ত নিতে চলেছেন কারণ তারা সকলকে দেখাতে চান যে কোনভাবেই দল বিরোধী কোন মন্তব্য বিজেপি মেনে নেবে না। এই শাস্তি যাতে দৃষ্টান্ত সকলের কাছে সেটাই বিজেপির শীর্ষ নেতৃত্বের কাছে কাম্য। যদিও এখনও এই বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা হয়নি। তবুও এই ঘটনা ঘটলে তা রাজ্য রাজনীতির ইতিহাসে দৃষ্টান্ত সৃষ্টি করবে।

Related Articles

Back to top button