রাজ্য

একইদিনে খুন রাজ্যের দুই কাউন্সিলর, কী করছেন পুলিশ মন্ত্রী? আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে বিধানসভায় বিক্ষোভ বিজেপির, উত্তাল গোটা রাজ্য

রাজ্যের দুই কাউন্সিলরের খুনের ঘটনায় আজ, সোমবার সকাল থেকেই হুলস্থূল কাণ্ড বিধানসভায়। আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে বিক্ষোভ দেখায় বিজেপি। পুলিশ মন্ত্রী কী ভাবছেন এই বিষয়ে, তা জানতে চেয়ে ওয়াক আউট করেন বিজেপি বিধায়করা। একইদিনে রাজ্যের দুই কাউন্সিলর খুনের ঘটনায় উত্তপ্ত বঙ্গ রাজনীতি।

গতকাল, রবিবার পানিহাটিতে তৃণমূল কাউন্সিলর অনুপম দত্তকে খুনের অভিযোগ উঠেছে। সিসিটিভিতে সেই দৃশ্য ধরা পড়েছে। বাইকের পিছনে বসেছিলেন কাউন্সিলর। তাঁর মাথায় পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি চালানো হয়। সেখানেই মৃত্যু হয় তাঁর। কাউন্সিলর খুনের মূল অভিযুক্তকে গতকাল, রবিবারই গ্রেফতার করা হয়েছে।

অন্যদিকে, এদিনই আবার খুন হন পুরুলিয়ার ঝালদার কাউন্সিলর। কিন্তু এখনও পর্যন্ত সেই খুনের অভিযুক্তকে গ্রেফতার করা যায়নি। এই ঘটনার আঁচ পড়েছে বিধানসভায়। সকাল থেকেই উত্তপ্ত সেই জায়গা।

এদিন শুরুতেই পুলিশ মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিবৃতি চেয়ে বিধানসভা থেকে ওয়াক আউট করেন বিজেপি বিধায়করা। এই খুন প্রসঙ্গে প্রতিক্রিয়া দিয়ে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “এই ভাবে এক এক করে আমাদের কর্মীকে মেরে তৃণমূলকে শেষ করা যাবে না। আমি এর ধিক্কার জানাই। কাউন্সিলর মেরে কি তৃণমূলকে শেষ করা যাবে? এর পিছনে যারা রয়েছে, তাদেরকে এটা বুঝতেই হবে”।

একাধিক ইস্যু নিয়ে বিধানসভায় বারবার সোচ্চার হয়েছে বিজেপি। এর আগে অধিবেশনে পুরভোটে সন্ত্রাসের অভিযোগ তুলে বিধানসভায় বিক্ষোভ দেখায় বঙ্গ বিজেপি। আর আজ, রাজ্যে জোড়া কাউন্সিলর খুনের প্রতিবাদে উত্তাল হয় বিধানসভা।

বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ বলেন, “ঝালদাতে কে বোর্ড গঠন করবে, সেটা ঠিক হয়নি। এই সময়ে কংগ্রেসের কাউন্সিলরের মৃত্যু এই প্রশ্ন তুলে দিচ্ছে ভবিষ্যতে চেয়ারম্যান পদ পাওয়ার জন্য কি কোনও জনপ্রতিনিধির প্রাণ চলে যেতে পারে? ঠিক একইভাবে পানিহাটির ক্ষেত্রে দেখছি, পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করা হয়েছে। কে কোন দলের সেটা বড় কথা নয়। তাঁরা নির্বাচিত হয়েছিলেন, জনপ্রতিনিধি, তাঁদেরকে সুরক্ষা দিতে রাজ্য সরকার ব্যর্থ”।

শুধু বিধানসভাই নয়, কাউন্সিলর খুনের ঘটনায় গোটা রাজ্যই উত্তপ্ত। রবিবার রাতেই পানিহাটিতে রাস্তা অবরোধ করেন বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। বি টি রোড অবরোধ করা হয়। এখনও পর্যন্ত এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

Related Articles

Back to top button