রাজ্য

টিকার রাজনীতি! ক্ষমতায় এলেই বাংলায় বিনামূল্যে মিলবে করোনা প্রতিষেধক, আশ্বাস বিজেপির

কাল মমতা আজ মোদী। মানুষের মৃত্যু যজ্ঞেও রাজনীতি বিদ্যমান। ক্ষমতাই আসল আর তাই বঙ্গ যুদ্ধে মানুষের হাহাকারের মধ্যেও নিজেদের ফায়দা লুটতে আসরে শাসক-বিরোধী দুই দল‌ই।

আর করোনা আবহে এবার প্রতিষেধকের রাজনীতি শুরু হয়েছে। বাংলায় ক্ষমতায় এলে বিনামূল্যে প্রতিষেধক দেওয়া হবে বলে ঘোষণা করল বিজেপি। বঙ্গ বিজেপি’র টুইটার হ্যান্ডেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি সহকারে একটি পোস্ট টুইট করা হয়। ওই টুইটে লেখা করা হয়েছে, ‘পশ্চিমবঙ্গে বিজেপি সরকার ক্ষমতায় আসার সঙ্গে সঙ্গেই করোনার প্রতিষেধক প্রত্যেককে বিনামূল্যে সরবরাহ করা হবে।’

আরও পড়ুন-আপনার মত দশ জন ডাক্তারকে দাঁড় করিয়ে দিতে পারি! স্বাস্থ্যকর্মী কে হুমকি শিবসেনা নেত্রী’র

কয়েক মাস আগে বিহার বিধানসভা নির্বাচনে‌ও এই এক‌ই প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিল এনডিএ সরকার। বাংলায় এখনও বিধানসভা নির্বাচন শেষ হয়নি। আরও দু’দফার ভোট বাকি রয়েছে। তার মধ্যেই করোনা ভ্যাকসিন নিয়ে যে প্রতিশ্রুতি দিল পদ্ম শিবির, তা রাজনৈতিক দিক থেকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

 

প্রসঙ্গত বিজেপি ঘোষণা করার একদিন আগেই, বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন, আগামী ৫ই মে থেকে বাংলায় সবাইকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে। তৃণমূলনেত্রীর পর এদিন ফ্রিতে ভ্যাকসিন দেওয়ার কথা যেভাবে ঘোষণা করল গেরুয়া শিবির, তা তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।যদিও এত দেরিতে বিজেপির এই প্রতিশ্রুতিকে কটাক্ষ করেছে তৃণমূল। 

Related Articles

Back to top button