রাজ্য

বাংলার মুখ্যমন্ত্রী হওয়ার লড়াইয়ে সবাইকে ছাড়িয়ে এগিয়ে দিলীপ! সরকার গঠনের প্রস্তুতি শুরু বিজেপির

বেশিরভাগ বুথ ফেরত সমীক্ষা বলছে বাংলায় বন্দ্যোপাধ্যায় সরকার‌ই ফের সরকার গঠন করতে চলেছে। দু-একটা সমীক্ষা মতে বিজেপিও বাংলা দখল করতে পারে।

কিন্তু সব সমীক্ষা মিলিয়ে যেটা দেখা যাচ্ছে সেটা হল ২ তারিখ হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে রাজ্যে। তবে ভাগ্যের জোরে বেরিয়ে যাবে কোন দল তা রেজাল্ট বেরোনোর পর‌ই জানা যাবে। তবে বাংলায় বিজেপি যে দু’শো সিট পাবেনা তা ইতিমধ্যেই বুথ ফেরত সমীক্ষায় বোঝা যাচ্ছে।

আরও পড়ুনঃ আবার বাংলায় লকডাউন! নবান্ন থেকে জারি হল একগুচ্ছ নির্দেশিকা

তবে বিজেপি এই বুথ ফেরত সমীক্ষাকে খুব একটা আমল দিতে রাজি নয়। ইতিমধ্যেই রাজ্যে বিজেপি শাসন কায়েম করতে পারে তা ধরে নিয়েই সরকার গঠনের প্রস্তুতি শুরু করে দিয়েছে বিজেপির শীর্ষ নেতৃত্ব।

নির্বাচনের শেষ দিন পর্যন্ত জানা যায়নি বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে! তাই বঙ্গবাসীকে সারপ্রাইজ দিতে নাকি তৈরি হচ্ছে বিজেপি শিবির। তবে শাহ্-নাড্ডাদের হাবেভাবে অনুমান করা যাচ্ছে বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে সবাইকে পিছনে ফেলে এগিয়ে রয়েছেন বিতর্কিত দিলীপ ঘোষ‌ই। বাংলা রাজনীতিতে তাঁর বয়স খুবই কম। কিন্তু উত্থান বিদ্যুৎ গতিতে। শহুরে সভ্য সমাজে তিনি খুব একটা কদর পাননা। তবে গ্রামীণ বাংলায় যথেষ্ট দাপট আছে তাঁর।

মাত্র ছয় বছরে বিজেপিকে ৩ টি বিধানসভা আসন থেকে ক্ষমতা দখলের দোরগোড়ায় তিনিই এনে দাঁড় করিয়েছেন এ রাজ্যে। ফলে সঙ্ঘের সক্রিয় কর্মী থেকে রাজনীতিতে উঠে আসা দিলীপ ঘোষই আপাতত মুখ্যমন্ত্রীর প্রার্থীর জন্য পয়লা পছন্দ মোদী-শাহের।

আরও পড়ুনঃ ভারতে ভয়ঙ্কর করোনা! সুস্থ থাকতে, ইমিউনিটি বাড়াতে খান ভিটামিন সি সমৃদ্ধ খাবার, দেখে নিন তালিকা

বঙ্গ বিজেপি সূত্রে খবর, অষ্টম দফা ভোটের পর বৃহস্পতিবার রাতে বুথ ফেরত সমীক্ষার ফলাফল সামনে উঠে আসার পরই বৈঠকে বসেন নরেন্দ্র মোদীর দুই সেনাপতি শাহ্ ও জেপি নাড্ডা। সেখানে মুখ্যমন্ত্রীর মুখের পাশাপাশি মন্ত্রিসভায় কাদের জায়গা দেওয়া হতে পারে, তা নিয়েও আলোচনা হয়েছে। সেই সকল প্রার্থীদের নাম নিয়েও আলোচনা হয়েছে যাঁরা  দলবদলের বাজারে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন।

এবার দেখার ২রা মে বাংলায় ক্ষমতার হস্তান্তর হয় নাকি ফের প্রতিষ্ঠা হয় বন্দ্যোপাধ্যায় সরকার!

Related Articles

Back to top button