সব খবর সবার আগে।

WB Election 2021: মমতার বিরুদ্ধে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী চূড়ান্ত! অপেক্ষা ভোট ঘোষণা’র: সূত্র

কে হবেন বাংলায় মমতার বিপক্ষ মুখ? কাকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে নির্বাচন করেছে বিজেপি নেতৃত্ব? এই প্রশ্নগুলোর উত্তর পাওয়ার জন্য আর হয়তো কয়েক ঘণ্টার অপেক্ষা।
কারণ সূত্র মারফত খবর বঙ্গ বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী মুখ চূড়ান্ত।

শিয়রে বিধানসভা নির্বাচন। সব রকম ক্ষমতা দিয়ে রাজ্য দখলের চেষ্টায় নেমে পড়েছে সমস্ত রাজনৈতিক দল। বঙ্গ জুড়ে পদ্ম ফোটাতে প্রতি সপ্তাহে রাজ্যে আসছেন বিজেপির হাইকমান্ড। মোদী-শাহ্’র পর এবার লক্ষ্মীবারে শহরে এসেছেন গেরুয়া শিবিরের সর্বাধিনায়ক জে পি নাড্ডা। আর তাঁর আগমনের মধ্যেই খবর পাওয়া যাচ্ছে যে নিজেদের প্রার্থী অবশেষে চূড়ান্ত করে ফেলেছে বিজেপি এবং তাঁকে ঢাল করে যুদ্ধের ময়দানে অবতীর্ণ হবে বঙ্গ গেরুয়া শিবির।

যদিও প্রথম থেকে বিজেপি দাবি করে এসেছে যে তাঁরা কাউকে সামনে রেখে লড়াই লড়বে না। তবে সেই সিদ্ধান্ত এবার হয়তো বদল করতে চলেছে বিজেপি। বাংলার কোনও বিশেষ মুখকে সামনে রেখেই বঙ্গে নির্বাচন লড়ার পরিকল্পনা নিয়েছে বিজেপি প্রধান তথা দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনটাই খবর মিলেছে সূত্র মারফত।
প্রসঙ্গত উল্লেখ্য, ২০২১-এর বিধানসভা নির্বাচনে বিজেপি জিতলে কে হবেন বাংলার মুখ্যমন্ত্রী তা নিয়েই সকলের মনে রয়েছে প্রশ্ন। দীর্ঘ দুই বছর যাবৎ সেই প্রশ্ন এখনও পর্যন্ত জিইয়ে রেখেছে বিজেপি। মুখ্যমন্ত্রী হিসাবে অনেকের নাম নিয়ে জল্পনা শুরু হয়েছে। সেই তালিকাতে যাদের নাম সবার আগে স্থান পেয়েছিল তাঁরা হলেন বাংলার দাদা সৌরভ গাঙ্গুলি, দিলীপ ঘোষ ও তৃণমূল ত্যাগী বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। এমন খবর প্রকাশ্যে আসে যে সৌরভ গঙ্গুলিই হতে চলেছেন বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী। কিন্তু সেই খবরের সমর্থনে কোন সত্যতা পাওয়া যায় নি এখন‌ও পর্যন্ত।

তবে আপাত প্রাপ্ত তথ্য অনুযায় বিজেপির প্রদেশ অধ্যক্ষ দিলীপ ঘোষ নয় অন্য কোনও বাঙালি ব্যক্তিত্বকেই মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী হিসাবে সামনে রেখে লড়তে পারে বঙ্গ বিজেপি শিবির।

আরও পড়ুন- ফিরহাদের পেছনে বসে ইলেকট্রিক স্কুটারে চেপেই নবান্নে পৌঁছলেন মুখ্যমন্ত্রী

তাৎপর্যপূর্ণভাবে, তৃণমূল যখন নিজের ঘরের মেয়েকেই ভোট দিয়ে ফের জেতানোর জন্য আবেদন করছে বঙ্গবাসীর কাছে, তখন বাংলার ভূমিপুত্র‌কেই বিজেপির  তরফে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে বেছে নিয়েছেন অমিত শাহ্ বলে জানা যাচ্ছে। তবে কে সেই ব্যক্তি? নির্বাচন কমিশনের তরফে ভোট ঘোষণার পর হয়তো তা জানা যেতে পারে।

You might also like
Comments
Loading...