রাজ্য

পার্থর রক্ষাকবচের আর্জি খারিজ আদালতের, সিবিআই চাইলেই হেফাজতে নিতে পারবে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে, গ্রেফতারি কী তবে আসন্ন?

প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের(Partha Chatterjee)  রক্ষাকবচের(relief) আর্জি খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট(Calcutta High Court)। এর জেরে সিবিআই যদি এখন চায়, তাহলে তৃণমূল নেতাকে হেফাজতে নিতে পারে। এদিকে, আজ, শুক্রবারই ফের সিবিআই(CBI) তলব করেছে পার্থকে। এর জেরে জল্পনা আরও ঘনাচ্ছে।

আজ, শুক্রবার কলকাতা হাইকোর্টের কাছে পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীরা আবেদন করেন যাতে পার্থকে রক্ষাকবচ দেওয়া হয়। আদালতে আইনজীবীরা জানান যাতে প্রাক্তন শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ না নেওয়া হয়। এর পাশাপাশি পার্থকে হেফাজতে না নেওয়ার আবেদনও জানানো হয়েছিল। তবে কোনও কিছুই ধোপে টিকল না। রক্ষাকবচের আর্জি খারিজ করে দিল ডিভিশন বেঞ্চ।

বলে রাখি, গত বুধবার হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন যে সিবিআই চাইলে পার্থকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারবে। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়েই ডিভিশন বেঞ্চে যান তৃণমূল নেতা। যান সুপ্রিম কোর্টেও। এদিন মামলা খারিজ হওয়ার পর পার্থর সিবিআই দফতরে হাজিরা দেওয়া নিয়ে শুরু হয়েছে জল্পনা।

গত বুধবার এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই দফতরে হাজিরা দেন পার্থ চট্টোপাধ্যায়। এদিন তাঁকে সাড়ে তিন ঘণ্টা জেরা করা হয়। এরপর নিজাম প্যালেস থেকে বেরিয়ে সোজা বেহালার অফিসে যান তৃণমূল মহাসচিব।

Related Articles

Back to top button