সব খবর সবার আগে।

Bengal Assembly: ক‌ইয়ের ঝাঁক-এর মতো তৃণমূলীদের দলবদলের জেরে বাংলায় সঙ্কটে বিজেপির ভাবমূর্তি! অবস্থান স্পষ্ট করলেন দিলীপ

বিধানসভা নির্বাচনের মুখে বাংলায় বিজেপিতে ঢুকলেই মিলবেনা বিধানসভা নির্বাচনের টিকিট। ‘কোনও শর্তে কাউকে নেওয়া হচ্ছে না। আমরা শুধু ঝান্ডা দিচ্ছি।’ দিল্লিতে এমনটাই মন্তব্য করলেন বাংলার বিজেপি অধ্যক্ষ দিলীপ ঘোষ।

শুক্রবার দিল্লিতে বিজেপির চাণক্য অমিত শাহ’র বাসভবনে বিজেপির উচ্চপর্যায়ের বৈঠকে এমনটাই নিশ্চিত হয়েছে। ওই বৈঠকে রাজ্য থেকে হাজির ছিলেন দিলীপ ঘোষ, মুকুল রায় ও কৈলাস বিজয়বর্গীয়। সঙ্গে আগামীতে রাজ্যে বড় সভা – সমাবেশ করার সিদ্ধান্তও হয়েছে ওই বৈঠকে।

দিন কয়েক আগে নাগপুরে একটি বৈঠক হয় আরএসএস-এর। সেই বৈঠক থেকেই বিজেপি শীর্ষ নেতৃত্বকে, আরএসএস প্রধান মোহন ভাগবত বার্তা দেন, আদর্শের বাইরে গিয়ে যে কাউকে দলে নেওয়া যাবে না।

প্রসঙ্গত গত কাল দিল্লিতে বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে  বঙ্গ নেতৃত্বের বৈঠকে বারবার উঠে আসে এই দলবদল কারীদের প্রসঙ্গ।

সূত্রের খবর, বৈঠকে বাংলায় বিজেপির ভাবমূর্তি রক্ষা ও সেইসঙ্গে কাদের দলে নেওয়া হবে, তা নিয়ে আলোচনা হয়। প্রসঙ্গত উল্লেখ্য, তৃণমূলের দাপুটে শুভেন্দু অধিকারী-সহ তৃণমূল অনেকেই ইতিমধ্যেই নাম লিখিয়েছেন গেরুয়াশিবিরে। ‘বেসুরো’-দের বাড়বাড়ন্তে অস্বস্তিতে বাড়ছে শাসকদলের অন্দরে। কিন্তু দলের আসতে চাইলেই কি স্বাগত জানানো হবে? এই বিষয়ে শুক্রবার দিল্লি বিজেপি বঙ্গ নেতৃত্বের সঙ্গে কেন্দ্রীয় নেতৃত্বের বৈঠকে আলোচনা হয়। সেই প্রসঙ্গে উঠে আসে, অন্য দল থেকে অনেক দুর্নীতিগ্রস্থ নেতাও নিজেদের আখের গোছাতে যোগ দিয়েছেন বা যোগ দিতে চাইছেন। তাতে দলের সাংগঠনিক শক্তি বাড়লেও ভাবমূর্তি নষ্ট হচ্ছে। এতে ক্ষোভ তৈরি হচ্ছে দলের পূর্ববর্তী নেতাদের মধ্যেও।

কীসের ভিত্তিতে নেতা-নেত্রীদের দলের নেওয়া হবে, তা নিয়ে আলোচনা হয় বৈঠকে। সিদ্ধান্ত হয়েছে, ভোটের জেতার ক্ষমতার নিরিখে শুধুমাত্র যোগ্য নেতাদের বিধানসভা ভোটে টিকিট দেওয়া হবে।

নিজের অবস্থান স্পষ্ট করে এ’দিন দিলীপ ঘোষ বলেন,  ‘দলে এলেই বিধানসভা ভোটের টিকিট দেওয়া হবে না। কোনও শর্তে কাউকে নেওয়া হচ্ছে না। আমরা শুধু ঝান্ডা দিচ্ছি।’ 

 

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...