রাজ্য

চিটফান্ড কাণ্ডে সিবিআইয়ের হাতে গ্রেফতার তৃণমূল চেয়ারম্যান, বাড়ি থেকে উদ্ধার লক্ষ লক্ষ টাকা, অস্বস্তিতে শাসকদল

ফের ঘোর বিপদের মধ্যে শাসক দল। এবার চিটফান্ড মামলায় (chit fund case ) সিবিআইয়ের (CBI) হাতে গ্রেফতার হলেন হালিশহর পুরসভার তৃণমূল চেয়ারম্যান রাজু সাহানি (Raju Sahani)। আজ, শুক্রবার নিউটাউনের ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে ৫০ লক্ষ টাকা উদ্ধার করে সিবিআই। এই টাকার উৎস কী, এর কোনও জবাব মেলেনি চেয়ারম্যানের থেকে। এরপরই তাঁকে গ্রেফতার করেন সিবিআই আধিকারিকরা।

সিবিআই সূত্রে খবর অনুযায়ী, সন্মার্গ কো অপারেটিভ নামে একটি চিটফান্ডের সঙ্গে যুক্ত ছিলেন এই রাজু সাহানি। চিটফান্ডটির কাছ থেকে প্রোটেশন মানির নাম করে তিনি প্রচুর টাকা নেন বলে জানা গিয়েছে। এই দুর্নীতির তদন্ত করতেই আজ, শুক্রবার হালিশহরে রাজু সাহানির বাড়িতে হাজির হন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

বাড়িতে বেশ কিছুক্ষণ তাঁকে জিজ্ঞাসাবাদের পর নিউ টাউনের একটি আবাসনে রাজু সাহানিকে নিয়ে আসেন সিবিআই আধিকারিকরা। সেখানের একটি ফ্ল্যাটে চলে তল্লাশি। আর তল্লাশিতেই উদ্ধার হয় ৫০ লক্ষ টাকা। এই টাকা কোথা থেকে এল, এর কোনও সদুত্তর মেলেনি রাজু সাহানির কাছ থেকে। তদন্তে অসহযোগিতা করারও অভিযোগ উঠেছে তৃণমূল চেয়ারম্যানের বিরুদ্ধে।

এরপরই রাজু সাহানিকে গ্রেফতার করে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, এই চিটফান্ডের তদন্ত করতে গিয়ে বারবার রাজু সাহানির নাম উঠে এসেছে। ওই সংস্থার কর্মীরাই তাঁর নাম করেছেন। রাজু সাহানি এই চিটফান্ড সংস্থার অন্যতম সুবিধাভোগী ছিলেন বলে জানা গিয়েছে। এই বিষয়ে এখনও পর্যন্ত তৃণমূলের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

Related Articles

Back to top button