সব খবর সবার আগে।

ভোট পরবর্তী হিংসার ঘটনায় এবার তৃণমূলের দলীয় কার্যালয়ে হানা সিবিআইয়ের

ভোট পরবর্তী হিংসার মামলায় এবার তৃণমূলের দলীয় কার্যালয়ে হানা দেয় সিবিআই আধিকারিক। মঙ্গলবার ইলামবাজারে তৃণমূলের দলীয় কার্যালয়ে যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ভোট পরবর্তী হিংসার ঘটনায় বিজেপি কর্মী গৌরব সরকারের মৃত্যুর তদন্ত করতেই দিন শাসকদলের দলীয় কার্যালয়ে যায় সিবিআই।

গত ২রা মে ভোটের ফলাফল প্রকাশের দিন গোপালনগর গ্রামে গৌরব সরকার নামে এক বিজেপি কর্মীকে পিটিয়ে খুন করার অভিযোগ ওঠে। বিজেপি জেলা নেতৃত্বের অভিযোগ, নির্বাচনের ফল প্রকাশের পর বিজয় মিছিল থেকে তৃণমূল কর্মীরা এসে রাস্তাতেই চড়াও হয় গৌরব সরকারের উপর। সেখানেই মৃত্যু হয় তাঁর।

আরও পড়ুন- ৩০শে সেপ্টেম্বর ভবানীপুর হাইভোল্টেজ কেন্দ্র-সহ ৩ কেন্দ্রে ভোট, রাজ্যে আসছে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

এই ঘটনায় গতকাল, সোমবার তৃণমূল কর্মী দিলীপ মিদ্যা নামে একজনকে গ্রেফতার করে সিবিআই। আর আজ তৃণমূলের দলীয় কার্যালয়ে গিয়ে সম্পাদককে একটি নোটিশ দেন সিবিআই আধিকারিক। ধৃতকে চারদিনের হেফাজতে নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

ইলামবাজারের তৃণমূলের দলীয় কার্যালয়ের সম্পাদক জানান যে সিবিআইয়ের চারজন প্রতিনিধি এসে ৩০ মিনিট ধরে কথা বলেন। তিনি জানান যে ২০১৯-এর লোকসভা ও ২০২১-এর বিধানসভা নির্বাচনে গোপালনগর গ্রামে বুথ কমিটির সদস্যদের নাম, ঠিকানা ও ফোন নম্বর ও ওই গ্রামের পঞ্চায়েত প্রধানের নাম ও নানান তথ্য জানতে চেয়ে নোটিশ দিয়েছে সিবিআই।

এই ঘটনা প্রসঙ্গে তৃণমূল ব্লক সভাপতি ফজরুল রহমানের অভিযোগ, এভাবে দলীয় কার্যালয়ে কেন্দ্রীয় গোয়েন্দাদের আসার পিছনে রাজনৈতিক অনুষঙ্গ রয়েছে। তাঁর দাবী শাসক দলকে কালিমা লিপ্ত করতেই এটা বিরোধীদের এই চক্রান্ত।

বলে রাখি, ভোট পরবর্তী হিংসা মামলায় ইতিমধ্যেই প্রায় চারটি চার্জশিট দাখিল করেছে সিবিআই। এরই সঙ্গে বেড়েছে মামলার সংখ্যাও। আরও ৩টি মামলা রুজু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। মামলার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪। নতুন ৩টি মামলার মধ্যে ১টি নদিয়া জেলা ও ২টি উত্তর২৪ পরগনার।

গত শনিবার, নদিয়ার হৃদয়পুর গ্রাম পঞ্চায়েতে নিহত বিজেপি কর্মী ধর্ম মণ্ডলের মৃত্যু মামলায় দু’জনকে গ্রেফতার করে সিবিআই। গ্রেফতার হওয়া অসীমা ঘোষ ও বিজয় ঘোষকে চাপড়া থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ভোট পরবর্তী হিংসার মামলায় তাদের প্রথম গ্রেফতার করা হয়।

আরও পড়ুন- পদত্যাগ করলেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত, তৃণমূলের জমানায় ১১ বছরে পদ ছাড়লেন ৪ অ্যাডভোকেট জেনারেলের

উল্লেখ্য, ভোট পরবর্তী হিংসার তদন্তে মোট ৮৪ জন তদন্তকারী অফিসার বা আইও-র মধ্যে ইন্সপেক্টর, ডিএসপি পদমর্যাদার অফিসার রয়েছেন। এছাড়াও এই দলে রয়েছেন ২৫ জন কর্তা। এই ২৫ জন অফিসারদের মধ্যে রয়েছেন জয়েন্ট ডিরেক্টর, ডিআইজি, এসপি পদমর্যাদার কর্তা।

You might also like
Comments
Loading...