রাজ্য

এবার কয়লা পাচারকাণ্ডে নাম জড়াল আরও এক তৃণমূল নেতার, আগামীকালই তৃণমূল বিধায়ক সওকত মোল্লাকে তলব করল সিবিআই

আরও এক তৃণমূল নেতার নাম জড়াল কয়লা পাচারকাণ্ডে (coal smuggling case)। আগামীকাল, শুক্রবার বেলা ১১টার মধ্যে সিবিআই তলব করল ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ক সওকত মোল্লাকে (Saokot Molla)। সিবিআইয়ের (CBI) নির্দেশ, হাজিরা দেওয়ার সময় সওকত মোল্লাকে নিজের পাসপোর্ট, প্যান কার্ড, আধার কার্ড ও ব্যাঙ্কের লেনদেনের সমস্ত নথি নিয়ে যেতে হবে।

কয়লা পাচারকাণ্ডে একের পর এক তৃণমূল নেতার নাম জড়িয়েছে। এই দুর্নীতিতে নাম জড়িয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে তলবও করা হয় তাদের। হাজিরা দিয়েছিলেন অভিষেক।

এছাড়াও, এই কয়লা পাচারকাণ্ডে নাম জড়ায় আরও একাধিক তৃণমূল নেতার। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে তাদের তলব করা হলে, কেউ হাজিরা দিয়েছেন, কেউ আবার দেন নি। এবার তলব করা হল সওকত মোল্লাকে।

রাজ্যের নানান মামলার তদন্ত করছে সিবিআই। বাংলার নানান মামলায় দুর্নীতি নিয়ে তদন্তভার সিবিআইয়ের উপর দিয়েছে কলকাতা হাইকোর্ট। এর মধ্যে প্রধান হল এসএসসি নিয়োগ দুর্নীতি, গরু পাচারকাণ্ড, কয়লা পাচারকাণ্ড। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও রাজ্যের শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর। দু’জনেই সিবিআইয়ের কাছে হাজিরা দিয়েছেন তারা।

সূত্রের খবর অনুযায়ী, কয়লা পাচারের তদন্তে নেমে বিভিন্ন সাক্ষীদের যে বয়ান সিবিআইয়ের গোয়েন্দারা পেয়েছেন, সেখানেই বার বার উঠে এসেছে শওকতের নাম। এর পরই তাঁকে ডেকে জিজ্ঞাসাবাদ করার সিদ্ধান্ত নেয় সিবিআই। এবার দেখার পালা সওকত মোল্লা আগামীকাল সিবিআই দফতরে হাজিরা দেন, নাকি কিছু নেতার মতো তিনিও কোনও কারণ দেখিয়ে হাজিরা এড়িয়ে যান!

Related Articles

Back to top button