রাজ্য

ঘাসফুল শিবিরে বিপত্তির অন্ত নেই, ফের সিবিআইয়ের তলব পার্থ চট্টোপাধ্যায়কে

ফের একবার অর্থলগ্নিকারী সংস্থা আইকোর-এর মামলায় তৃণমূলের মুখ্যসচিব পার্থ চট্টোপাধ্যায়কে তলব করল সিবিআই। এই নিয়ে তৃতীয়বার নোটিশ পাঠানো হল পার্থকে। আগামী ১৩ই সেপ্টেম্বর তাঁকে কলকাতার সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে।

পার্থ চট্টোপাধ্যায়কে এর আগেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে দু’বার তলব করা হয়েছিল। কিন্তু সেই সময় বিধানসভা নির্বাচনে ব্যস্ত থাকার কারণ দেখিয়ে তিনি হাজিরা দেন নি। জানিয়েছিলেন, ভোট মিটে গেলে তিনি হাজিরা দেবেন। এই কারণে চলতি সপ্তাহে তাঁকে ফের নোটিশ পাঠানো হল।

আরও পড়ুন- এখনও অব্যাহত ভোট পরবর্তী হিংসা, অর্জুন সিংয়ের বাড়ির সামনে পরপর বোমা, উত্তপ্ত ভাটপাড়া

অর্থলগ্নিকারী সংস্থা আইকোর-এর একটি অনুষ্ঠানে তাঁকে উপস্থিত থাকতে দেখা গিয়েছিল। শুধু তাই-ই নয়, সেই অনুষ্ঠান মঞ্চে তিনি ওই সংস্থার কর্তাদের ভূয়সী প্রশংসাও করেছিলেন। রাজ্যের একজন বিধায়ক তথা প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্ব কীভাবে এই ধরণের একটি অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন, সেই বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। এই নিয়ে তৃতীয়বার নোটিশ দেওয়া হল পার্থ চট্টোপাধ্যায়কে। এবারেও তিনি হাজিরা দেবেন কী না, তা এখনও জানা যায়নি।

এদিকে এবারও সামনে ভোট রয়েছে। ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এই নির্বাচনের দায়িত্বে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। তিনি পর্যবেক্ষক হিসেবে কাজ করছেন। তাই এই পরিস্থিতিতে তিনি আদৌ সিবিআই দফতরে হাজিরা দেবেন কী না, এ নিয়ে উথচগে প্রশ্ন।

সিবিআইয়ের দাবী, আইকোরের ওই অনুষ্ঠানে পার্থ চট্টোপাধ্যায়কে সরকারি সাহায্যের কথা বলতে শোনা যায়। এক বেসরকারি চিটফান্ড সংস্থাকে একজন মন্ত্রী কীভাবে সরকারি সাহায্যের কথা বলতে পারেন? আইকোরের সঙ্গে পার্থর কী সম্পর্ক? আইকোর সংস্থার সঙ্গে কী তাঁর কোনও আর্থিক লেনদেন হয়েছিল? এইসবই জানতে চায় সিবিআই। পার্থ চট্টোপাধ্যায়ের বয়ানও রেকর্ড করা হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- চাকরি দেওয়ার নামে টাকা চাইলে ঘাড়ধাক্কা দিয়ে দল থেকে বহিষ্কার করা হবে, দাবী তৃণমূল নেতা উদয়ন গুহর

ইতিমধ্যেই আইকোর সংস্থার কর্ণধার অনুকূল মাইতিকে গ্রেফতার করা হয়েছে। এই অনুকূল মাইতিরই প্রশংসা করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়। তাঁর সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের কোনও সংযোগ রয়েছে কী না, তা জানার চেষ্টা চালাচ্ছে সিবিআই।

Related Articles

Back to top button