সব খবর সবার আগে।

WB Election 2021: জিততে বাঙালি আবেগ, মোদী সরকারের হাত ধরে এবার দাদাসাহেব ফালকের মতো চালু হচ্ছে ‘সত্যজিৎ রায় পুরস্কার’!

সামনেই বাংলায় বিধানসভা নির্বাচন। একের পর এক কর্মকাণ্ডে বাঙালির মন জিততে তৎপর মোদী সরকার। যেমন ভোটের মুখেই আজ দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রোর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আর এবার বিনোদন ক্ষেত্রেও বাঙালির আবেগ প্রাধান্য পাচ্ছে। বাংলা সিনেমার সবচেয়ে আইকনিক মানুষ, ভারতীয় সিনেমায় গ্ল্যামার ছড়ানো অস্কারজয়ী সত্যজিৎ রায়ের নামে এবার পুরস্কার চালু করতে চলেছে মোদী সরকার।

ভারতীয় সিনেমার জনক হিসেবে পরিচিত দাদাসাহেব ফালকে’র নামে এতদিন যাবৎ পুরস্কার প্রদান করা হয়ে থাকে। এবার সেই তালিকায় যুক্ত চলেছে সত্যজিৎ রায়ের নাম‌ও। সোমবার শহরের একটি পাঁচতারা হোটেলে এনএফডিসি-র (NFDC) অনুষ্ঠানে ‘সত্যজিৎ রায় পুরস্কার’ চালু করার কথা ঘোষণা করলেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভেড়েকর।

বলাবাহুল্য, বঙ্গ বিজয়ে কোনও চেষ্টার কসুরই রাখছে না বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকার। দিন কয়েক আগে হলদিয়ায় গ্যাস-সংযোগ প্রকল্পের উদ্বোধন করেছিলেন নরেন্দ্র মোদী। এ দিন প্রধানমন্ত্রীর হাতে নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রোর সম্প্রসারিত অংশ-সহ একাধিক রেলপ্রকল্পের উদ্বোধন করেন। হুগলির ডানলপের মাঠ থেকে তিনি জানিয়ে দেন, বাংলার পরিকাঠামো উন্নয়নই লক্ষ্য তাঁর। সন্ধ্যায় আবার বাঙালি অস্মিতায় শান দিলেন মোদীর মন্ত্রী প্রকাশ জাভড়েকর।

মমতা বন্দ্যোপাধ্যায়ের বহিরাগত তত্ত্বকে ন্যাসাৎ করতে উঠে পড়ে লেগেছে মোদী ক্যাবিনেট l

শহরের পাঁচতারা হোটেলে তারকাবেষ্টিত এনএফডিসি-র অনুষ্ঠানে কেন্দ্রীয়মন্ত্রী জানিয়ে দিলেন,দাদাসাহেব ফালকের মতো সত্যজিৎ রায় পুরস্কার চালু হতে চলেছে। আজকের অনুষ্ঠান ছিল তারকাখচিত। উপস্থিত ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা, মমতা শংকর, আবির চট্টোপাধ্যায়ের মতো তারকারা।

২১শের হাইভোল্টেজ ভোটের নির্ঘণ্ট ও প্রকাশ হতে আর কয়েক ঘণ্টার অপেক্ষা। ফলাফল কি হবে তা কেউ জানে না। কিন্তু প্রস্তুতিতে কোনো খামতি নেই দুই পক্ষের। বিশেষত নিজেদের বাঙালি অস্মিতায় জুড়তে কোন‌ও খামতি রাখছেন না বিজেপি নেতারা।

You might also like
Comments
Loading...