West Bengal

কেন্দ্রীয় প্রতিনিধিদলের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক রাজ্যপালের, ভোট পরবর্তী হিংসার ঘটনার রিপোর্ট পেশের আগে বিশেষ আলোচনা

বিজ্ঞাপন

রাজ্যে ভোট পরবর্তী হিংসার ঘটনাকে কোনওভাবেই আটকানো সম্ভব হচ্ছে না। এই ঘটনার অভিযোগ খতিয়ে দেখতে রাজ্যে এসেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধিদের দল। রিপোর্ট পেশ করার আগে আজ, শুক্রবার এই প্রতিনিধিদল রাজভবনে গিয়ে দেখা করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে। এদিন রুদ্ধদ্বার বৈঠক রয়েছে তাদের।

বিজ্ঞাপন

আবার অন্যদিকে, এদিনই বিজেপির প্রতিনিধি দল আবার বালিগঞ্জের বিএসএফের সদর দফতরে যান। এই দলে ছিলেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার, বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়, বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল, নন্দীগ্রামের সদ্য নির্বাচিত বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিনিধিদলকে প্রায় আড়াইশো পাতার রিপোর্ট পেশ করেন তারা। হিংসা, প্রতিহিংসাপ্রবণ এলাকাগুলি ভালোভাবে খতিয়ে দেখার অনুরোধও করা হয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- বিজেপিকে ভোট দেওয়ার ফল, ছিন্ন করা হল জলের সংযোগ, অভিযোগের তীর তৃণমূলের বিরুদ্ধে 

বিজ্ঞাপন

ভোট পরবর্তী হিংসার যে খবর আসছে, তা খতিয়ে দেখে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে রিপোর্ট পাঠানোই এই প্রতিনিধি দলের প্রধান কাজ। গতকাল, বৃহস্পতিবার নবান্নে গিয়েছিলেন চার সদস্যের দল। সেখানে মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব এবং ডিজিপি’র সঙ্গে বৈঠক করেন তাঁরা। আজ কেন্দ্রীয় দল পৌঁছে যায় রাজভবনে। সেখানে প্রায় দেড় ঘণ্টা বৈঠক করেন তাঁরা।

বিজ্ঞাপন

এই প্রতিনিধি দলের নেতৃত্বে রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রকের অতিরিক্ত সচিব গোবিন্দ মোহন। গুরুত্বপূর্ণ বৈঠকের পাশাপাশি ভোট পরবর্তী হিংসায় যাঁরা নিহত হয়েছেন, তাঁদের পরিবারের সঙ্গেও কথা বলে একটি পূর্ণাঙ্গ রিপোর্ট পাঠানো হবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের দফতরে৷ তাই বিভিন্ন এলাকায় যাচ্ছেন চার সদস্যের এই প্রতিনিধি দল। রাজভবন থেকে বেরিয়ে দক্ষিণবঙ্গের জেলার উদ্দেশ্যে রওনাও হয়ে যান তাঁরা৷

এদিন বিজেপি নেতারা আরও জানান, “আমাদের ২১ জন মারা গিয়েছে। হিংসা চলছে আর সরকার বলছে থেমে গিয়েছে। সেটা ঠিক নয়। মেদিনীপুরে আমাদের তিনজন কর্মীকে কোপানো হয়েছে। একজন মারা গেছেন। মেদিনীপুরে কেন্দ্রীয় মন্ত্রীর ওপর হামলা করা হয়েছে। একাধিক জায়গা থেকে হিংসার খবর আসছে। ভয়ের পরিবেশে মানুষ পালিয়ে গিয়ে অন্য বাড়িতে বা জঙ্গলে আছেন সেটা আমরা দেখে আসবার অনুরোধ জানিয়েছি”।

বিজ্ঞাপন

আরও পড়ুন- বিজেপি করা ‘অপরাধ’! প্রকাশ্য রাস্তায় ‘বাংলার মেয়ে’কে কান ধরে উঠবস করালেন তৃণমূল নেত্রী

বলে রাখি, এই বিষয়ে রাজ্যপালের কাছ থেকেও রিপোর্ট চেয়ে পাঠিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের দল। মেদিনীপুরেই আক্রান্ত হন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। তাঁর গাড়িতে ভাঙচুর চালানো হয়েছে বলেও জানা গিয়েছে। এই ঘটনায় রাজ্য রাজনীতির উত্তাপ আরও কয়েক গুন বেড়েছে। এবার কেন্দ্রীয় প্রতিনিধি দলের পেশ করা রিপোর্ট দেখে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক কী ব্যবস্থা গ্রহণ করে, তা-ই এখন দেখার।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading