সব খবর সবার আগে।

আগামীকাল কলকাতায় আসছেন ছত্রধর মাহাতো, এনআইএ আদালতে হাজিরা দেওয়ার পর যেতে পারেন কালীঘাটে

সম্প্রতি তৃণমূলের রাজ্য কমিটিতে অন্তর্ভুক্ত হয়েছেন ছত্রধর মাহাতো (Chhatradhar Mahato)। কিন্তু তাতেও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার মামলার থেকে নিষ্পত্তি পাচ্ছেন না একদা দাপিয়ে বেড়ানো জঙ্গলমহলের জমি আন্দোলনের নেতা। এবার বেশ কিছু পুরনো মামলায় এনআইএ (NIA) তাকে তলব করেছে এর জন্য আগামীকাল শনিবার কলকাতায় আসছেন ছত্রধর। ফলে রাজ্য রাজনীতিতে হচ্ছে প্রবল শোরগোল।

এক দশকেরও পুরনো কিছু মামলাতে এই নিয়ে তৃতীয় বার তাকে তলব করল এনআইএ। এর আগে আগস্ট মাসের ২৫ ও ২৬ তারিখে তাকে তলব করা হয়েছিল। আগামীকাল এনআইএ আদালতে হাজিরা দেবেন ছত্রধর। তার সঙ্গে যোগ দেবেন আরো ১০ জন।

আগামীকাল কলকাতায় এলে ছত্রধর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি কালীঘাটে যেতে পারেন বলে খবর। আগামীকাল জিজ্ঞাসাবাদ (Interrogation) করার পর তাকে শালবনিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসা করা হবে আবার।

২০০৯-এর ১৪ জুন লালগড়ের ধরমপুরে সিপিআইএম নেতা প্রবীর মাহাতো খুন হন। সেই খুনের ঘটনাতেই ছত্রধর মাহাতোকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে এনআইএ। এই বছরেই রাজধানী এক্সপ্রেস ছিনতাইয়ের চেষ্টা হয়। দিল্লি ভুবনেশ্বর রাজধানী এক্সপ্রেস হাইজ্যাকের ঘটনাতে উঠে আসে ছত্রধর মাহাতোর নাম। এছাড়াও পিপলস কমিটি এগেইনস্ট পুলিশ অ্যাট্রোসিটি কমিটির সদস্য ছিলেন ছত্রধর। এই নিয়েও তাকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...
Share