West Bengal

EXCLUSIVE: দিদিকে সরাতে দাদা? সম্ভাব্য মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তালিকায় চমক বিজেপি-র

বিজ্ঞাপন

ভাবুন তো রাজ্যের মুখ্যমন্ত্রী হচ্ছেন আমাদের সবার প্রিয় দাদা সৌরভ গঙ্গোপাধ্যায় নয়তো আমাদের ঘরের ছেলে ডিস্কো ড্যান্সার মিঠুনদা। কেমন হবে? যদিও মনে হচ্ছে স্বপ্ন কিন্তু আগামী বছর সত্যি হলেও হতে পারে। সৌজন্যে বিজেপি। ঘনিষ্ঠ সূত্র মারফত পাওয়া খবর থেকে জানা গিয়েছে আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য বিজেপি থেকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর সম্ভাব্য তালিকায় রাখা হয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায় ও মিঠুন চক্রবর্তীকে।

বিজ্ঞাপন

EXCLUSIVE: দিদিকে সরাতে দাদা? সম্ভাব্য মুখ্যমন্ত্রী পদপ্রার্থী তালিকায় চমক বিজেপি-র 2

বিজ্ঞাপন

এমনিতেই করোনার জন্য বিধানসভা নির্বাচনের জন্য তৈরি করে রাখা প্ল্যান কার্যকর করা থেমে গিয়েছে। তাই এখন অন্য ভাবে তৈরি হতে হচ্ছে সব দলকে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে অবিশ্বাস্য সাফল্য পাওয়ার পর ২০২১ সালে বাংলা দখলে নেওয়ার প্রতিযোগিতায় নেমেছে বিজেপি। তারা তৃণমূলকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ। বাংলার মানুষের মন জয় করতে তারা সবরকম চেষ্টা করছে। তারই ফলাফল হল বাংলার দুই প্রিয় দাদার মধ্যে যেকোনো একজনকে দিদির বিরুদ্ধে দাঁড় করানোর মত মাস্টার স্ট্রোক।

বিজ্ঞাপন

এমনিতেই আরএসএস প্রধান মোহন ভাগবতের খুব প্রিয় পাত্র হয়ে উঠেছেন মিঠুন চক্রবর্তী। তৃণমূলের এই প্রাক্তন তারকা সদস্য রাজ্যসভা থেকে মনোনীত হয়েছিলেন। এরপর চিটফান্ড দুর্নীতি কাণ্ডে তার নাম জড়িয়ে যায়। পরে তিনি টাকা ফেরত দিয়ে তৃণমূল থেকে সাথে সাথে বেরিয়ে আসেন। জনমানসে তাঁর গ্রহণযোগ্যতা এখনও উজ্জ্বলভাবে বিদ্যমান। তাঁর স্বচ্ছ ভাবমূর্তির জন্য তিনি সমস্ত বাঙালি তথা ভারতবাসীর কাছে ভীষণ জনপ্রিয়। নরেন্দ্র মোদী, অমিত শাহ, জেপি নাড্ডারা মনে করেন যে এমন একজন বাঙালি মুখ্যমন্ত্রী হলে সমগ্র বাঙালি জাতির মান উন্নয়ন সম্ভব। তাই প্রথম তুরুপের তাস হিসেবে তারা মিঠুন চক্রবর্তীকে পছন্দ করেছেন।

বিজ্ঞাপন

এই তালিকায় রয়েছেন আমাদের মহারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়ও। বাঙালিদের কাছে সৌরভ কী সেটা নতুন করে ব্যাখ্যা করার কোন প্রয়োজন নেই। দাদা তাঁদের কাছে একটা আবেগের নাম। এখনো পর্যন্ত সৌরভের নামে কোথাও কোনও দুর্নীতির অভিযোগ নেই। কানাঘুষো শোনা যায় তিনি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের অত্যন্ত ঘনিষ্ঠ একজন ব্যাক্তি। তিনি এতটাই শাহ ঘনিষ্ঠ যে বিসিসিআই প্রেসিডেন্ট হিসাবে নিজের ছেলে জয় শাহকে না বসিয়ে তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়কে সেই পদে বসান। সৌরভকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করলে জেতা যে শুধু সময়ের অপেক্ষা তা বলা নিষ্প্রয়োজন।

বিভিন্ন পেশায় সফল মানুষদের এবার সামনে আনতে চাইছে বিজেপি। তাই অরাজনৈতিক ব্যক্তিত্বদের মুখ্যমন্ত্রী হওয়ার টিকিট দেওয়ার পরিকল্পনা করেছে গেরুয়া শিবির। ঘনিষ্ঠ সূত্র মারফত পাওয়া এই খবর যদি সঠিক হয় তবে বহুদিন পর এই প্রথম ডঃ বিধান চন্দ্র রায়-এর পর কোনো প্রতিষ্ঠিত যশস্বীকে বাঙালি মুখ্যমন্ত্রী হিসেবে পেতে চলেছে ।

বিজ্ঞাপন

২০২১ এর বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের স্বপ্নকে সামনে রেখেই গুটি সাজাচ্ছেন অমিত শাহ, নরেন্দ্র মোদী এবং দিলীপ ঘোষেরা। দেখা যাক, আরও কী কী চমক অপেক্ষা করে আছে বাংলার জন্য।

বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading