West Bengal

গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি কলকাতায়, জোর গলায় বললেন স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়

বিজ্ঞাপন

ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন শনিবারেই জানিয়ে দিয়েছে যে ভারতে করোনার গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে।‌ একই কথা জানিয়েছিল কেরল সরকারও। তবে মমতা রাজ্যে একথা মানতে নারাজ রাজ্য সরকার। রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় আজ সাফ জানিয়ে দিলেন কলকাতায় এখনও গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি!

বিজ্ঞাপন

এদিকে স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা যাচ্ছে শনিবার পশ্চিমবঙ্গ-এ নতুন করোনা আক্রান্ত হয়েছেন ২২০০ জন। এদের মধ্যে ৬০০ জন কলকাতার। এরপরেও রাজ্য সরকার বলছে রাজ্যে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি! আলাপন বাবু তাঁর এই যুক্তির পক্ষে সাফাই দিয়েছেন, “কলকাতায় সংক্রমণের বেশিরভাগটাই ধরা পড়ছে আবাসনে। বসতি এলাকায় সংক্রমণের হার অপেক্ষাকৃত কম। ফলে কলকাতায় গোষ্ঠী সংক্রমণ হচ্ছে এটা বলা যাবে না।”

বিজ্ঞাপন

তিনি পরিসংখ্যানও দিয়েছেন সেখানে তিনি জানাচ্ছেন যে, গত ২৮ জুন থেকে শুক্রবার পর্যন্ত কলকাতায় ফ্ল্যাটবাড়িতে ১,৪০০ জন, পাকাবাড়িতে ১,২০০ জন ও বস্তিতে মাত্র ১৭৪ জন রোগীর খোঁজ মিলেছে।

বিজ্ঞাপন

আর বস্তি সংক্রমণ রুখতে গোটা ব্যবস্থার কড়া দেখভাল করছে কলকাতা পুরসভা। কিন্তু আবাসনে পুরসভার কর্মীদের অনেক জায়গায় ঢুকতে দেওয়া হচ্ছে না। ফলে নিয়ন্ত্রণ করা যাচ্ছে না আবাসনের বাসিন্দাদের গতিবিধি। তাই শুধু আবাসনে এই রোগ ছড়াচ্ছে ফলে এটাকে গোষ্ঠী সংক্রমণ বলা চলে না!

বিজ্ঞাপন

বিগত কয়েক সপ্তাহে পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণের হার অনেকটাই বেড়েছে। তার মধ্যে সব থেকে খারাপ পরিস্থিতি কলকাতা ও উত্তর ২৪ পরগনার। শনিবার কলকাতায় কনটেনমেন্ট জোনের সংখ্যা ২৪ থেকে বেড়ে ৩২ হয়েছে। উত্তর ২৪ পরগনায় মোট কনটেনমেন্ট জোনের সংখ্যা ১১৩। এরপরেও রাজ্য সরকার কী করে বলতে পারে যে রাজ্যে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি সে কথা মাথায় ঢুকছেনা সাধারণ মানুষের।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading