রাজ্য

বাড়ল করোনা বিধিনিষেধের মেয়াদ, বন্ধই থাকছে লোকাল ট্রেন, পুজোর দিনগুলোতে ঠাকুর দেখার জন্য শিথিল নৈশ কার্ফু

আগামী ৩০শে অক্টোবর পর্যন্ত বাড়ানো হল রাজ্যে জারি করোনা বিধিনিষেধের মেয়াদ। তবে সামনেই দুর্গাপুজো। সেকথা মাথায় রেখেই পুজোর দিনগুলোতে নাইট কার্ফু বজায় থাকবে না, এমনটাই জানাল নবান্ন। এর জেরে পুজোপ্রেমী বাঙালিরা মন ভরে সারারাত ধরেই দেখতে পারবেন ঠাকুর।

তবে লোকাল ট্রেন চালানো নিয়ে কোনও ঘোষণা করা হয়নি রাজ্য সরকারের তরফে। ফলে এই দফাতেও লোকাল ট্রেন চলবে না। যা নিয়ে উদ্বেগ বাড়তে পারে জনমহলে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়েছিলেন যে পুজোয় রাতে ঠাকুর দেখা নিয়ে যা সিদ্ধান্ত তা পরে নেওয়া হবে। আজ, বৃহস্পতিবার নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হল যে অক্টোবরেও রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত নাইট কার্ফু জারি থাকবে বটে, তবে পুজোর দিনগুলোতে ছাড় দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে অক্টোবরের ১০ তারিখ থেকে ২০ তারিখ পর্যন্ত রাস্তায় যান চলাচল ও মানুষের যাতায়াতের জন্য কোনও নিষেধাজ্ঞা জারি থাকছে না। এর ফলে রাত জেরে প্যান্ডেলে প্যান্ডেলে প্রতিমা দর্শন করতে কোনও বাধা নেই জনগণের।

করোনা বিধিনিষেধের জেরে বন্ধ লোকাল ট্রেন ও নানান শিক্ষা প্রতিষ্ঠানগুলি। মুখ্যমন্ত্রী আগেই ঘোষণা করেছিলেন যে করোনা পরিস্থিতি যদি নিয়ন্ত্রণে থাকে, তাহলে পুজোর পর শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে। কিন্তু আজকের বিজ্ঞপ্তিতে লোকাল ট্রেন চালানোর কোনও উল্লেখ নেই। ফলে গোটা অক্টোবর মাসেও গড়াবে না ট্রেনের চাকা।

Related Articles

Back to top button