সব খবর সবার আগে।

মোদীর দেওয়া ভ্যাকসিনের অপচয়! তৃণমূল নেতা সিদ্দিকুল্লা চৌধুরীর পথ বিক্ষোভের জেরে আটকালো করোনা ভ্যাকসিনবাহী গাড়ি

কেন্দ্র সরকারের নতুন কৃষি আইনের বিরদ্ধে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে ব্যস্ত তৃণমূল নেতা ও জামিয়াত-ই-হিন্দ-এর সভাপতি সিদ্দিকুল্লা চৌধুরী। এদিকে ভ্যাকসিন বোঝাই গাড়ি এই অবরোধের জেরে গন্তব্যস্থলে পৌঁছতে পেল বাধা। পথ অবরোধ তুলে না নেওয়ায় ভ্যাকসিনবাহী কনভয়কে ঘুরিয়ে জাতীয় সড়কের দিকে পাঠাতে বাধ্য হল পুলিশ। এই বিষয়ে তৃণমূল নেতার সাফাই ৯৫ কোটি মানুষের রুজি রোজগারের কাছে ভ্যাকসিন এতটা গুরুত্ব নয়। এই কথা শুনে হতবাক জনতা।

বিজেপি পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় একটি টুইট ভিডিও শেয়ার করেন যাতে দেখা গিয়েছে সিদ্দিকুল্লার হাতে লাঠি ও যারা যারা কৃষি আইনের বিরোধিতা করছেন তিনি তাদের পিছনে লাঠি নিয়ে ছুটছেন। টুইটে কৈলাস বিজয়বর্গীয় লেখেন, “পশ্চিম বর্ধমানের গলসিতে কৃষি আন্দোলনের বিরুদ্ধে পহ অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছেন পশ্চিমবঙ্গের মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী। যে বা যারা এই পথ অবরোধের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছেন, তাদের লাঠি দিয়ে মারছে তাঁর অনুগামীরা”।

গতকাল রাজ্যে এসেছে করোনা ভ্যাকসিন। কলকাতা বিমানবন্দর থেকে তা এসে পৌঁছয় বাগবাজার মেডিক্যাল সেন্টারে। সেখান থেকে রাজ্যের নানা স্থানে পাঠানো হবে এই ভ্যাকসিন। আগামী ১৬ই জানুয়ারি দেশের তিন কোটি স্বাস্থ্যকর্মী, সাফাই কর্মী, ও করোনা যোদ্ধাদের দেওয়া হবে ভ্যাকসিন। বুধবার ভ্যাকসিন পৌঁছয় পূর্ব বর্ধমানে, সেখান থেকে তা যাওয়ার কথা বাঁকুড়ায়। বাঁকুড়ায় যাওয়ার পথেই ঘটে এই বিপত্তি। সিদ্দিকুল্লা চৌধুরীর এই পথ অবরোধের জেরে আটকে পড়ে ভ্যাকসিনবাহী গাড়ি। কিন্তু তা জানা সত্ত্বেও পথ অবরোধ তুলে নেননি সিদ্দিকুল্লা। উপরন্তু তাঁর সাফাই “দেশের ৯৫ কোটি মানুষের রুটি-রোজগারের কাছে ভ্যাকসিন অতটা মুল্যবান নয়”।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...