West Bengal

অসুস্থতার দোহাই দিয়েও কোনও লাভ হল না, ফের একমাস জেলেই কাটাতে হবে পার্থ ও তাঁর ‘ঘনিষ্ঠ’ বান্ধবীকে, জেল হেফাজত মানিকেরও

বিজ্ঞাপন

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ফের একমাসের জেল হেফাজত হল পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের। ইডির করা মামলায় আজ, শনিবার ভারচুয়ালি ব্যাঙ্কশাল কোর্টে পেশ করা হয় পার্থকে। এদিন নিজের অসুস্থতা ও জেলে প্রয়োজনীয় চিকিৎসার অভাবের কথা জানান তিনি। অন্যদিকে, অর্পিতাও নিজের অসুস্থতার কথা জানান। কিন্তু তাতেও কোনও লাভ হল না। আগামী ৭ই ফেব্রুয়ারি পর্যন্ত তাদের দু’জনকে জেল হেফাজতের নির্দেশ দিলেন ব্যাঙ্কশাল কোর্টের বিচারক। এর পাশাপাশি এও বলেন যাতে জেলে পার্থর চিকিৎসার কোনও সমস্যা না হয়।

বিজ্ঞাপন

অন্যদিকে, এদিন আবার টেট দুর্নীতি মামলায় পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকেও একমাসের জেল হেফাজতে পাঠিয়েছেন বিচারক। টেট নিয়োগ দুর্নীতিতে মানিক ভট্টাচার্যর স্ত্রী শতরূপা ও ছেলে সৌভিক ভট্টাচার্য এবং সহকারী তাপস মণ্ডলকে এদিন সমন পাঠায় আদালত। আজ তাঁরা ব্যাঙ্কশাল আদালতে আত্মসমর্পণ করেন। সূত্রের খবর, বিশেষ আদালতে তাঁদের জামিনের বিরোধিতা করে নিজেদের হেফাজতে চাইতে পারে ইডি।

বিজ্ঞাপন

এর আগে গত বৃহস্পতিবার এই কাণ্ডে সিবিআইয়ের দায়ের করা মামলায় পার্থ চট্টোপাধ্যায় ও আরও চার শিক্ষাকর্তাকে পেশ করা হ্যেছি আলিপুর আদালতে। সেই সময় এই তদন্তের গতি দেখে সিবিআইয়ের উপর বেজায় ক্ষুব্ধ হন বিচারক।

বিজ্ঞাপন

এদিন বাংলার প্রথম সেমি হাইস্পিড ‘বন্দে ভারত এক্সপ্রেসে’র গতির প্রসঙ্গ টেনে সিবিআইয়ের আইনজীবীর উদ্দেশে বিচারক বলেন, “তদন্তের গতি বাড়ান। দুন এক্সপ্রেস থেকে বন্দে ভারত না হলেও অন্তত শতাব্দী এক্সপ্রেসের গতিতে নিয়োগ দুর্নীতির তদন্ত করুন”।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading