রাজ্য

অনুমাধব বনাম রুদ্রদাদা! রুদ্রনীলের ব্যঙ্গাত্মক কবিতার জবাব দিলেন দেবাংশু, শুরু রাজনৈতিক ‘ডুয়েল’

জয় গোস্বামীর ‘বেনীমাধব’ কবিতাকে প্যারোডি বানিয়েই শুরু হয়েছিল ‘খেলা’। এবার সেই ঘটনাই আরও এক ধাপ এগোল বলা যেতে পারে। সেই একই কবিতার প্যারোডিতেই এবার অভিনেতা তথা বিজেপি নেতা রুদ্রনীল ঘোষকে আক্রমণ শানালেন তৃণমূল যুবনেতা দেবাংশু ভট্টাচার্য।

দিন তিনেক আগেই এই একই কবিতার প্যারোডি বানিয়ে বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে আক্রমণ করেছিলেন রুদ্রনীল। মুখে সরাসরি নাম না নিলেও তাঁর নেই ‘অনুমাধব’ নামটি দিয়েই সকলে যা বোঝার বুঝে গিয়েছিলেন। আর এবার দেবাংশু সরাসরি রুদ্রনীলের নাম নিয়েই প্যারোডি করে বললেন, “রুদ্রদাদা রুদ্রদাদা তোমার বাড়ি যাব… বলতে পারো সঠিক কবে কোথায় তোমায় পাব? আজকে তুমি আলিমুদ্দিন, কালকে কালীঘাট… কবে আবার চুকিয়ে দেবে মুরলীধরের পাঠ”।

রুদ্রনীলের বারবার দলবদল নিয়ে কটাক্ষ করে দেবাংশুর তোপ, “তোমায় দেখে একদৌড়ে পালিয়ে গিয়েছে লজ্জা! রুদ্রদাদা, পিঠ বরাবর হাড় নাকি স্রেফ মজ্জা”। পাঁচ মিনিট ১২ সেকেন্ডের এই প্যারোডি কবিতায় নানাভাবে রুদ্রনীলকে শানিয়েছেন দেবাংশু।

রুদ্রনীলের একসময় আলিমুদ্দিনে যাতায়াত করা নিয়েও ব্যঙ্গ করেছেন তৃণমূল নেতা। শুধু তাই-ই নয়, ২০১৪ সালে তৃণমূলে যোগ দেওয়া নিয়েও বিঁধেছেন তীর। দেবাংশু বলেন, “চোদ্দ সালে হঠাৎ বদল, চোদ্দ তলায় স্বপ্ন সব। সেদিন সবাই দারুণ ছিল! কিউট ছিল অনুমাধব”। এরপরই দেবাংশু রুদ্রনীলকে মনে করিয়ে দেন যে একসময় নরেন্দ্র মোদী-সহ বিজেপিকে চরম তোপ দেগেছিলেন তিনিই।

আসলে, গত বুধবার গরুপাচার কাণ্ডে সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার কথা ছিল বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের। কিন্তু সেদিন নিজাম প্যালেসে না গিয়ে তিনি যান এসএসকেএমে। ভর্তিও হন উডবার্ন ওয়ার্ডে। বলা হয় যে শারীরিক অসুস্থতার জন্য তিনি সিবিআই দফতরে হাজিরা দিতে পারবেন না।

অনুব্রতর এই নাটকীয় হাসপাতালে ভর্তি হওয়া নিয়ে নানানভাবে তোপ দেগেছেন বিরোধী নেতারা। এরই মধ্যে রুদ্রনীল ঘোষ হাজির হন নিজের প্যারোডি কবিতা নিয়ে। বেণীমাধবের প্যারোডি করে ‘অনুমাধব’ নাম নিয়ে তোপ দাগেন তিনি।

ফেসবুকে ভিডিও পোস্ট করে বলেন, “অনুমাধব অনুমাধব তোমার বাড়ি যাব… এই গরমে এক গ্লাস জল, গুড বাতাসা পাব? অনুমাধব, হাসপাতালে তোমার বুকে ব্যাথা, অক্সিজেনে টান পড়েছে কুঁকড়ে গেছ নেতা…”। তাঁর সেই ভিডিওর প্রত্যুত্তরেই দেবাংশু রুদ্রনীলকে তোপ দেগে এই ভিডিও পোস্ট করেন।

Related Articles

Back to top button