রাজ্য

‘অঙ্কিতা পুরো সিপিএমের মতো কাজ করেছে, রেড ভলান্টিয়ার দিয়ে শুরু করলে পলিটব্যুরো পর্যন্ত দ্রুত পৌঁছবেন’, পরেশ-কন্যাকে চাঁচাছোলা আক্রমণ দেবাংশুর

এসএসসি নিয়োগ দুর্নীতি (SSC Scam Case) নিয়ে নানান বিতর্ক উত্তরোত্তর বেড়েই চলেছে। মেধাতালিকায় নাম নেই, অথচ চাকরি পেয়েছেন অঙ্কিতা অধিকারী (Ankita Adhikari)। বাবা রাজ্য শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর (Paresh Adhikari) প্রভাবকে কাজে লাগিয়েই এই কাজ সম্ভব হয়েছে। এই নিয়ে পরেশ অধিকারীকে একাধিকবার তলব করছে সিবিআই (CBI)। এদিকে, কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) অঙ্কিতা অধিকারীকে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দিয়েছে। এমনকি, গত ৪১ মাসে তিনি যে বেতন পেয়েছেন, তাও তাঁকে ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।  

অঙ্কিতার দিকে ধেয়ে এসেছে একাধিক কটাক্ষ। এবার তাঁকে বেশ চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানালেন তৃণমূল যুবনেতা দেবাংশু ভট্টাচার্য। এক সংবাদমাধ্যমে অঙ্কিতা প্রসঙ্গে তিনি বলেন, “অঙ্কিতা একটু সিপিএম কাটিং। গোটা জীবন অসৎ পথে চলেও সততা নিয়ে ডুগডুগি বাজানো সিপিএমের বিরাট গুণ। ঠিক যেমন নিজেদের নিয়ে করা ওদের সততার বিজ্ঞাপনের সঙ্গে মানুষের অভিজ্ঞতা মেলে না, এতদিন মেলেনি, তেমন অঙ্কিতার ক্ষেত্রেও তাঁর প্রোফাইল পিকচারে করা সততার বিজ্ঞাপনের সঙ্গে বাস্তবের আকাশ পাতাল তফাৎ! ফলে, তিনি যদি রেড ভলান্টিয়ার দিয়ে শুরু করতেন তাহলে পলিট ব্যুরো অবধি বেশ দ্রুতই পৌঁছতে পারবেন”।

বলে রাখি, গতকাল, শুক্রবার থেকেই সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টের স্ক্রিনশট বেশ ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে পরেশ-কন্যা অঙ্কিতা অধিকারীর পূর্বের একটি পোস্ট। তাতে তিনি লিখেছেন, “Honesty Is The Best Policy” অর্থাৎ, সততাই সঠিক পন্থা। যদিও এই পোস্টের সত্যতা যাচাই করেনি খবর ২৪৭। তবে এই পোস্ট নিয়ে সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে যায়। অঙ্কিতার বিরুদ্ধে যে সমস্ত অভিযোগ উঠেছে তাতে তাঁর এমন পোস্টকে ঘিরে কটাক্ষ করেছেন নেটিজেনরা।

এই পোস্টকে ঘিরে দেবাংশু অন্য এক সংবাদমাধ্যমে বলেন, “অঙ্কিতা অধিকারী পুরো সিপিএমের মতোই কাজ করেছেন। আদালতের নির্দেশ অনুযায়ী, উনি যদি সত্যিই চুরি করে চাকরি নিয়ে থাকেন, তাহলে সিপিএম যেমন ৩৪ বছর ধরে চুরি-ডাকাতি করে বলে ওদের মতো সৎ পার্টি আর নেই। ইনিও অসৎ উপায় অবলম্বন করে চাকরি পেয়েছেন এবং তার উপর প্রোফাইল পিকচারের উপর লিখেছেন Honesty is the best policy। সিপিএম-এর সঙ্গে অঙ্কিতা অধিকারীর মিল রয়েছে। আমি ওনাকে প্রস্তাব দেব, পরবর্তিকালে রেড ভলান্টিয়র্স থেকে শুরু করে পলিটব্যুরো পর্যন্ত যাওয়ার”।

Related Articles

Back to top button