সব খবর সবার আগে।

লন্ডনেও বর্ষায় জল জমে, তাহলে কলকাতায় জল জমলে সমস্যা কোথায়, বিতর্কিত মন্তব্য করে সোশ্যাল মিডিয়ায় তোপের মুখে দেবাংশু

গত বৃহস্পতিবার ও এর আগের দিনও লাগাতার বৃষ্টির কারণে গোটা কলকাতা জলমগ্ন হয়। নানান জায়গার জল জমার এই ছবি ও ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়া ছড়িয়ে পড়েছে। যা দেখে রাজ্য সরকারের উপর চাপ বাড়ানো হয়েছে। কোথাও কোথাও দেখা গিয়েছে জলের জমার গভীরতা এতটাই যে বাসের মতো বড় যানবাহনও ডুবে গিয়েছে।

এরই মধ্যে তৃণমূলের মুখপাত্র তথা রাজ্য যুব তৃণমূলের সাধারণ সম্পাদক দেবাংশু ভট্টাচার্য সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন, যা নিয়ে শুরু হয়েছে হইচই। লন্ডনের একটি ছবি পোস্ট করে তিনি লেখেন যে খোদ লন্ডনেও বর্ষায় বৃষ্টির জল জমে, তাগলে কলকাতায় জল জমলে আপত্তি কেন। তাঁর এই মন্তব্যেই ক্ষুব্ধ হয়েছেন নেটবাসী।

এদিন দেবাংশু তাঁর পোস্টে জানান, লন্ডন টেমস নদীর ধারে অবস্থিত হওয়ায় সেখানে বৃষ্টি হলে জল জমে। এই কারণেই কলকাতাও গঙ্গার পাশের অবস্থিত হওয়ায় বৃষ্টি হওয়ার ফলে জল জমে যায়। তিনি আরও বলেন যে বাম আমলে এই জমা জল নামতে ৫ দিন সময় লাগত। কিন্তু এখন লাগে ৫ ঘণ্টা বা কোনও কোনও সময় আধ বেলা।

আরও পড়ুন- ‘আমার সঙ্গে পাঙ্গা নিতে এলে হাড়গোড় এক করে দেব’, রবিউলকে হুমকি শানালেন হুমায়ুন, প্রকাশ্যে তৃণমূলের অন্তর্দ্বন্দ্ব

তবে তাঁর এই যুক্তি মানতে নারাজ সাধারণ নাগরিক। তাদের মতে, নিজেদের অক্ষমতা ঢাকার জন্যই এমন কথা বলছেন দেবাংশু। নিজেদের ব্যর্থতা ঢাকতে লন্ডনের ব্যর্থতার তুলনা টানার দরকার নেই। এর চেয়ে বরং কলকাতার নিকাশি ব্যবস্থার উন্নতি ঘটানো উচিত।

এদিন দেবাংশু জল জমার ভৌগোলিক কারণও ব্যাখ্যা করেন। কিন্তু তা শুনতে নারাজ শহরবাসী। তৃণমূল নেতার এই যুক্তি মানতে যে তারা একেবারেই রাজি নন, এর প্রমাণ দেবাংশুর কমেন্ট বক্স।

You might also like
Comments
Loading...