রাজ্য

দুর্গাপূজায় মা দুর্গার সঙ্গে অনাসৃষ্টি! মায়ের হাতে ত্রিশূলের বদলে ধরানো হলো তৃণমূলের পতাকা, অনুদান পেয়েছে বলে এইসব করছে, কটাক্ষ বিজেপির

আজ মহাষষ্ঠী। দুর্গাপূজার আনন্দ ঘিরে মেতে উঠেছে গোটা বাংলা। দু’বছর ঠাকুর দেখতে পারেনি মানুষ তাই এই বছর একদম মহালয়ার আগে থেকেই রাস্তায় বেরিয়ে পড়েছেন সকলে। শহর হোক কিংবা গ্রাম সব জায়গার প্যান্ডেলে লোকের থিকথিকে ভিড়। তবে বাঙালিরে শ্রেষ্ঠ উৎসবে ফের লাগলো রাজনৈতিক বিতর্কের ছোঁয়া। মা দুর্গা কে নিয়ে তৃণমূল বনাম বিজেপির রাজনীতি আবার হয়ে উঠল প্রকট।

একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেটা দেখতে পাওয়ার পর এই সোশ্যাল মিডিয়ায় আবার রাজনৈতিক বিতর্ক তুঙ্গে উঠেছে। হুগলির গুড়াপ এলাকায় মা দুর্গার হাতে ত্রিশূল এর পরিবর্তে দেখা গিয়েছে তৃণমূল কংগ্রেসের দলীয় পতাকা। আর এই নিয়ে ই তৃণমূলের সঙ্গে দ্বন্দ্ব বেঁধেছে বিজেপির।

কারণ বিজেপি বলে দিয়েছে যে আসলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৬০ হাজার টাকা করে অনুদান দিয়েছেন তো পূজা প্যান্ডেল গুলোকে তাই কৃতজ্ঞতা স্বর ূপ পুজো নির্মাতারা ত্রিশূল তুলে দেবীর হাতে দলের পতাকাই তুলে দিয়েছে। হুগলির গুড়াপ গ্রাম পঞ্চায়েতের হাসামপুর এলাকায় এই ঘটনা ঘটেছে। বিজেপি এই নিয়ে পড়া প্রশ্ন তুলেছে যে মায়ের হাতে কী করে ত্রিশূলের বদলে তৃণমূলের পতাকা আসতে পারে?

বিতর্ক আরো বেড়েছে যখন তৃণমূল নেতা লক্ষণ মণ্ডল বলেছেন যে প্রতিটি পুজো কমিটিকে মমতা বন্দ্যোপাধ্যায় ৫০ থেকে ৬০ হাজার টাকা অনুদান করে দিয়েছেন উনি উন্নয়ন করে চলেছেন এবং আমাদের টাকা দিয়ে সাহায্য করেছেন বলেই পুজো করা সম্ভব হচ্ছে। তার এই বক্তব্য শুনে বিরোধীপক্ষ বলছে তাহলে ঘুরিয়ে তৃণমূল নেতা স্বীকার করে ফেললেন যে মমতা বন্দ্যোপাধ্যায় পুজো করার টাকা দিয়েছে বলে দুর্গা মায়ের হাতে ত্রিশুল সরিয়ে তৃণমূল নিজের পতাকা দিয়ে দিয়েছে।

বিজেপি নেতা সুরেশ সাউ বলেন যে মা দুর্গা তৃণমূলের পতাকা নিয়ে রয়েছে এটাই দেখার বাকি থেকে গিয়েছিল আমাদের সকলের। মা দুর্গা ও তৃণমূলের প্রচার করছে এরকম একটা জিনিস তারা দেখাতে গিয়েছিল। আসলে তো শাসক দল এইরকম টাকা দিয়ে ক্লাবগুলোকে নিজেদের নিয়ন্ত্রণে আনতে চাইছে।

Related Articles

Back to top button