West Bengal

এখনও তো ‘খেলা’ শুরুই হয়নি, তাতেই ভয় পাচ্ছে বিজেপি, আইপ্যাক সদস্যদের পাশে দাঁড়াতে ত্রিপুরায় ডেরেক

বিজ্ঞাপন

ত্রিপুরার হোটেলে আইপ্যাকের সদস্যদের আটকে রাখা নিয়ে ক্রমশ সে রাজ্যের সরকারের উপর চাপ সৃষ্টি করছে তৃণমূল। এই পরিস্থিতিতে আইপ্যাক সদস্যদের পাশে দাঁড়াতে ত্রিপুরায় হাজির হলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন এবমগ কাকলি ঘোষ দস্তিদার। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও আগামীকাল পৌঁছবেন ত্রিপুরাতে।

বিজ্ঞাপন

আজ, বৃহস্পতিবার সকালে আগরতলায় পৌঁছে ডেরেক বলেন, “শুধু এখানে নয়, সারাদেশে মোদী-শাহ যা শুরু করেছেন, তা অত্যন্ত গুরুতর”। এরইসঙ্গে তাঁর কটাক্ষ, “বাংলায় ভোটের সময় ‘ডেলি প্যাসেঞ্জারি’ করেও বিজেপিকে জেতাতে পারেননি মোদী-শাহ। তাই এখন ত্রিপুরায় তৃণমূলকে আটকানোর চেষ্টা করা হচ্ছে। এখনও তো ম্যাচ তো শুরু হয়নি। তাতেই ভয় পাচ্ছে বিজেপি”।

বিজ্ঞাপন

ত্রিপুরার হোটেলে আটকে রাখা ২২জন আইপ্যাক সদস্যের আরটি-পিসিআর টেস্টের রিপোর্ট ইতিমধ্যেই নেগেটিভ এসেছে বলে জানা গিয়েছে। এরপর মঙ্গলবার রাতের দিকে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। তবে সূত্রের খবর অনুযায়ী, তাদের জিজ্ঞাসাবাদ পুলিশের এক শীর্ষ কর্তা জিজ্ঞাসাবাদ করেছেন। শুধু তাই-ই নয় আগামী ১ ও ২রা আগস্ট তাদের আগরতলা থানায় তলবও করা হয়েছে। মামলা দায়ের হয়েছে আইপ্যাক সদস্যদের বিরুদ্ধে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- রাস্তায় ছুটছে হাজার হাজার কৃষ্ণসার হরিণ, দেখে মুগ্ধ হয়ে টুইট করলেন প্রধানমন্ত্রী

বিজ্ঞাপন

২০২৩ সালে ত্রিপুরায় রয়েছে বিধানসভা নির্বাচন। এর আগে বিজেপিশাসিত ওই রাজ্যে তৃণমূলের সম্ভাবনা পরীক্ষা করতে ত্রিপুরায় হাজির হন আইপ্যাকের ২২ জন সদস্য। কিন্তু সোমবার তাদের হোটেল রুমেই আটকে রাখা হয়। জানানো হয় করোনা পরীক্ষা না হওয়া পর্যন্ত তারা হোটেলের বাইরে বেরোতে পারবেন না। পুলিশের অভিযোগ, করোনা পরিস্থিতির কারণে জারি হওয়া কার্ফুর মধ্যেই নানান জায়গায় ঘুরে বেড়াচ্ছিল ওই দলটি। এই কারণে একপ্রকার রুটিন চেকআপের জন্যই হোটেলে যায় পুলিশ।

তবে এই বিষয়টি সহজে ছাড়তে রাজি নয় তৃণমূল। বরং সেই ঘটনাকে হাতিয়ার করেই ত্রিপুরায় নিজেদের জমি শক্ত করতে চাইছে ঘাসফুল শিবির। এরই অঙ্গ হিসেবে বিপ্লব সরকারের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলতে বুধবার ত্রিপুরায় পৌঁছেছেন পশ্চিমবঙ্গের মন্ত্রী ব্রাত্য বসু, মলয় ঘটক, এবং তৃণমূলের শ্রমিক সংগঠনের নেতা ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। প্রয়োজনে মমতা বন্দ্যোপাধ্যায়ও সেখানে যেতে পারেন বলে জানা গিয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading