রাজ্য

‘সাধারণ মানুষ তোমাদের ঘর থেকে বের করে এনে গাছে বেঁধে জুতোপেটা করবে’, পার্থ-কাণ্ডে শাসকদলকে ফের হুঁশিয়ারি দিলীপের

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় (SSC Scam Case) ইডি (ED) গ্রেফতার করেছে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee)। তাঁর ঘনিষ্ঠ বান্ধবীর ফ্ল্যাট থেকেও উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা। এই নিয়ে শাসকদলকে তোপ দাগতে বাদ রাখেনি কোনও বিরোধী পক্ষই। এদিকে, দলের সমর্থনও হারিয়েছেন পার্থ। এহেন পরিস্থিতিতে এবার ফের একবার পার্থকে বাক্যবাণে বিঁধলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বললেন, “কাঁচা বাঁশ তৈরি রাখুন টাকা উসুল করতে হবে তো। জামা কাপড় খুলে সব টাকা উসুল করা হবে”।

গতকাল, শনিবার গোয়ালতোড়ে একটি দলীয় কর্মসূচিতে যোগদান করেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। সেখানেই একাধিক বেফাঁস মন্তব্য করেন তিনি। বক্তৃতা দিতে উঠে সভামঞ্চে দাঁড়িয়ে জোর গলায় সাধারণের উদ্দেশ্যে তিনি বলেন, “তৈরি থাকুন, পিঠে তেল দিয়ে রাখুন, জামা কাপড় খুলিয়ে রাস্তায় দৌড় করে সব টাকা উসুল করা হবে। কাউকে ছাড়া হবে না কালীঘাট থেকে ভবানীপুর অব্ধি জামাপ্যান্ট খুলে দৌড়ানো করা হবে”।

এদিন জনসাধারণকে কার্যত আদেশ দেন দিলীপবাবু। শাসকদলকেও হুঁশিয়ারি শানিয়ে বলেন, “ধমকানো ভুলে যাও, যা করেছ তার জন্য সাধারণ মানুষ এবার তোমাদের ঘর থেকে বের করে এনে, গাছে বেঁধে জুতোপেটা করবে”।

গত শুক্রবার পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে ইডি উদ্ধার করে ২২১ কোটির বেশি টাকা। এরপরই গ্রেফতার করা হয় পার্থ ও অর্পিতাকে। অর্পিতার অন্য একটি ফ্ল্যাট থেকেও উদ্ধার হয় ৩০ কোটি টাকা মতো। পার্থ ও অর্পিতা আপাতত ৩রা আগস্ট পর্যন্ত ইডির হেফাজতে রয়েছে। চলছে জিজ্ঞাসাবাদ, তদন্ত।

ইডি-র দাবী, এই ঘটনায় তদন্ত করতে করতে আরও অনেক সম্পত্তির তথ্যও বেরিয়ে আসবে। এদিকে, অর্পিতা দাবী করেছেন যে তাক্র ফ্ল্যাটে এত টাকা রাখা হত তা তিনি জানতেন না। এসব টাকাই পার্থর বলে দাবী করেন তিনি। অন্যদিকে, পার্থ আবার দাবী করেছেন যে তিনি ‘ষড়যন্ত্রের শিকার’।

Related Articles

Back to top button