West Bengal

WB Election 2021: পুলিশের সঙ্গে গুণ্ডাদের পুরনো সম্পর্ক, ভোট পরবর্তী পর্যায়ে হিংসা নিয়ে পুলিশকে কটাক্ষ দিলীপের

বিজ্ঞাপন

গতকাল ছিল রাজ্যে পঞ্চম দফার ভোট। এদিন রাজ্যের নানান প্রান্ত থেকে একাধিক হিংসার অভিযোগ আসে। এমনকি, ভোট মিটে যাওয়ার পরও হিংসার খবর শোনা যায়। এই পরিস্থিতিতে এবার পুলিশকে কাঠগড়ায় দাঁড় করালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ভোট ও ভোট পরবর্তী পর্যায়ে হিংসা নিয়ে পুলিশকে কটাক্ষ করলেন তিনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ‌মমতা বন্দ্যোপাধ্যায় বড় নেত্রী, তাই তাঁকে ধূমধাম করে বিদায়ের অঙ্গীকার নিলেন অমিত শাহ 

বিজ্ঞাপন

তাঁর কথায়, “‌ভোট পরবর্তী হিংসা হয়েছে বাংলায়। কেন্দ্রীয় বাহিনীকে পরিচালনা করে রাজ্য পুলিশ। শান্তিশৃঙ্খলা রক্ষা করা পুলিশের কাজ। কেন্দ্রীয় বাহিনী শান্তিপূর্ণ নির্বাচন করাতে এসেছে। আর তা না হলে ৮০ শতাংশের বেশি ভোট হয় না আগে কলকাতার আশপাশের লোককে গুন্ডা দিয়ে ভয় দেখানো হত। কিন্তু এবার লোক ভয় পাচ্ছে না। যেখানে পুলিশের এক্তিয়ার সেখানে গণ্ডগোল হচ্ছে”।‌

বিজ্ঞাপন

দিলীপ ঘোষের বিস্ফোরক অভিযোগ, “‌পুলিশ–গুন্ডাদের পুরনো সম্পর্ক রয়েছে। তাই গুন্ডারা গণ্ডগোল করলে পুলিশ কিছু বলতে পারছে না। ফলে এলাকায় অশান্তি হচ্ছে”। এভাবে পুলিশকে সরাসরি কাঠগড়ায় দাঁড় করিয়ে দেওয়ায় বিতর্ক শুরু হয়েছে। শুধু তাই-ই নয়। দিলীপ ঘোষকে জিজ্ঞাসা করা হয়, সংযুক্ত মোর্চার অভিযোগ, কেন্দ্রীয় বাহিনী আরএসএস–এর পতাকা লাগাচ্ছে। এই বিষয়ে তাঁর বক্তব্য, “অভিযোগ করতেই পারে। যদি আমরা মনে করি রাম নবমীর পতাকা লাগাব তাতে ওরা কী করতে পারে। রাম নবমীতে কারও নিষেধাজ্ঞা আছে নাকি”।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ‌আর কয়েকটা আসন পেলেই ম্যাজিক ফিগার পেরিয়ে যাবে বিজেপি, পরিবর্তন হচ্ছেই, আত্মবিশ্বাসী শুভেন্দু

প্রসঙ্গত, বেশ অশান্তির মধ্যে কেটেছে রাজ্যে পঞ্চম দফার ভোট। এদিন সকাল থেকেই নানান এলাকায় শাসক-বিরোধী সংঘর্ষের খবর আসে। উত্তেজনা ছড়ায় নদিয়া, সল্টলেক, দেগঙ্গা, বরানগরে। দেগঙ্গার একটি বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলি চালানোর অভিযোগও ওঠে। কিন্তু সসেই অভিযোগ নাকোচ করে দেওয়া হয় কমিশনের পক্ষ থেকে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading