রাজ্য

‘ওরা পিটিয়ে মেরে ফেলতে পারে, বাঁচার জন্য গুণ্ডামির আশ্রয় নিচ্ছে তৃণমূল’, শুভেন্দুর সভামঞ্চে হামলা প্রসঙ্গে তৃণমূলকে দুষলেন দিলীপ

আজ, শনিবার ডায়মন্ড হারবারে (Diamond) তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) গড়ে সভা করবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। কিন্তু সভার আগেই গতকাল রাতে সভামঞ্চ খুলে দেওয়া, দুষ্কৃতীদের হামলা, চেয়ার ছোঁড়াছুঁড়ি এমনকি বিজেপি কর্মীদের মারধরের ঘটনা ঘটে। এই ঘটনায় তৃণমূলের দিকেই আঙুল তোলেন শুভেন্দু। এবার এই ঘটনা প্রসঙ্গে তৃণমূলকে একহাত নিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

আজ শনিবার সকালে নিউটাউন ইকোপার্কে প্রাতঃভ্রমণে বেরিয়ে শুভেন্দুর সভামঞ্চে হামলা প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “এটা নতুন কিছু না। আমি বিগত সাত বছর ধরে এ জিনিস দেখে আসছি। হয় সভা করতে দেওয়া হয় না। নয় সবকিছু ভেঙে দেওয়া হয়। ওরা বাঁচার জন্য শক্তি, গুন্ডামির আশ্রয় নেয়”।

এর পাশাপাশি বিরোধী দলনেতার সভায় পুলিশি নিরাপত্তা নিয়েও প্রশ্ন তোলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি। তিনি বলেন, “পুলিশ যদি নিরাপত্তা দিতে না পারে তাহলে রাষ্ট্রপতি শাসন জারি হওয়া প্রয়োজন ছিল”।

বিধানসভা নির্বাচনের আগে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার গাড়িতে হামলার প্রসঙ্গও তোলেন তিনি এদিন। এই নিয়ে তৃণমূলকে আক্রমণ করে বলেন, “ওরা পিটিয়ে মেরে ফেলতে পারে। গাড়ি ভেঙে দিতে পারে”।

একই সঙ্গে অভিষেকের সভা নিয়ে মেদিনীপুরের সাংসদ বলেন, “উনি আমাদের নেতার বাড়ির সামনে সভা করছেন। অনুমতি আছে কিনা জানিনা। পুলিশ প্রোটেকশন দিচ্ছে। আর আমরা আদালতের অনুমতি নিয়ে সভা করছি। সেখানে গা জোয়ারি করা হচ্ছে। মানুষ সব দেখছে। কর্মীদের আটকানো হবে। বাধা দেওয়া হবে। রাস্তায় মারা হবে। ভয় দেখানো হবে। এ পরিস্থিতি মেনে নিয়েই আমরা রাজনীতি করি”।

এদিন অভিষেকের সভাস্থলের অদূরে বিস্ফোরণ নিয়ে কার্যত তৃণমূলকেই দায়ী করেছেন দিলীপ ঘোষ। তিনি বলেন, “যেখানেই বিস্ফোরণ, সেখানেই তৃণমূল”।

Related Articles

Back to top button