রাজ্য

৫০ কোটি এখন অতীত, ফের অর্পিতার কোটি কোটি টাকার সন্ধান পেল ইডি, খোঁজ মিলল বিপুল অর্থের

টালিগঞ্জ ও বেলঘড়িয়া, অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) দুই জায়গার দু’টি ফ্ল্যাট থেকে ইডি (Enforcement Directorate) উদ্ধার করেছিল ৫০ কোটি টাকা। যদিও অর্পিতার কথায়, তিনি সেই টাকার মালিক নন। তবে আপাতত অর্পিতার জায়গা হয়েছে শ্রীঘরে। এর মধ্যে তদন্ত চালিয়ে যাচ্ছে ইডি। আর সেই তদন্ত চালাতে গিয়েই ফের অর্পিতার নামের কোটি কোটি টাকার খোঁজ মিলল। অর্পিতার নামে থাকা ৫ কোটি ৩২ লক্ষ টাকার ব্যাঙ্ক অ্যাকাউন্টের সন্ধান পেলেন ইডি আধিকারিকরা।

ইডি সূত্রে খবর অনুযায়ী, অর্পিতার নিজের ব্যক্তিগত ব্যাঙ্ক অ্যাকাউন্টে রয়েছে ২ কোটি ২২ লক্ষ টাকা। আর অর্পিতার সংস্থা ইচ্ছে এন্টারটেইনমেন্টের ব্যাঙ্ক অ্যাকাউন্টে রয়েছে ৩ কোটি ১০ লক্ষ টাকা। সব মিলিয়ে মোট ৫ কোটি ৩২ লাখ টাকা। ইডির দাবী, এই টাকা নগদ বা অনলাইন লেনদেনের মাধ্যমে ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা পড়েছে।

তবে লেনদেনে যাদের নাম পাওয়া গিয়েছে, তাঁদের সঙ্গে ইচ্ছে এন্টারটেইনমেন্টের কোনও ব্যবসায়িক সম্পর্ক নেই বলেই জানা গিয়েছে। আর এই কারণেই তদন্তকারীদের অনুমান, এই ব্যাঙ্ক অ্যাকাউন্টের এই কোটি কোটি টাকার সঙ্গেও শিক্ষক দুর্নীতির যোগ রয়েছে।

প্রসঙ্গত, গত ২৭শে জুলাই অর্পিতার বেলঘড়িয়ার দুটি ফ্ল্যাটে তল্লাশি চালায় ইডি। এর মধ্যে একটি ফ্ল্যাট থেকে তেমন কিছু না মিললেও, অন্য একটি ফ্ল্যাট থেকে উদ্ধার হয় টাকা ও সোনার খাজানা। সেই ফ্ল্যাট থেকে ইডি উদ্ধার করে ২৮ কোটি টাকা নগদ ও ছয় কেজি সোনা। বাথরুম থেকেও উদ্ধার হয় বিপুল পরিমাণ টাকা ও সোনার গয়না।

উদ্ধার হয় ১ কেজি করে তিনটি সোনার বাট, ছ’টি মোটা সোনার বালা, একাধিক মোটা সোনার হার। মোট ৪ কোটি টাকারও বেশি সোনা উদ্ধার হয় ওই ফ্ল্যাট থেকে। এর আগে অর্পিতার টালিগঞ্জের ফ্ল্যাট থেকে ইডি উদ্ধার করে ২১ কোটি ৯০ লক্ষ টাকা ও লক্ষ লক্ষ টাকার বিদেশী মুদ্রা ও সোনার গয়না।

Related Articles

Back to top button