সব খবর সবার আগে।

WB Election 2021:বাজলো অন্তিম ঘন্টা! তামিলনাড়ুতে একদিনে ভোট, বাংলায় কেন‌ও আট দফা? কাকে দেওয়া হচ্ছে সুবিধা? প্রশ্ন তুললেন মমতা

তামিলনাড়ুর আসনসংখ্যা ২৪০, বাংলার ২৯৪। মাত্র ৫৪ আসনের পার্থক্য।
আর সেখানেই এবার প্রশ্ন তুলছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তামিলনাড়ুতে যেখানে ২৪০ আসনের নির্বাচন একদিনে হচ্ছে সেখানেই বাংলায় ২৯৪ আসনের নির্বাচন হচ্ছে আট দফায়।
আজকে ভোটের চূড়ান্ত নির্ঘণ্ট প্রকাশ হওয়ার পর নির্বাচন কমিশনের দিকে আঙ্গুল তুলে প্রশ্ন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। “কাকে সুবিধা করে দিতে এত দফা?” প্রশ্ন মুখ্যমন্ত্রীর।

নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তের পিছনে বিজেপির যোগ সাজেশ রয়েছে বলেও অভিযোগ করেন তিনি। আজকের সংবাদিক বৈঠকে কমিশনের ঘোষণা নিয়ে একের পর এক বিস্ফোরক প্রশ্ন তোলেন তিনি। জানতে চান “বাংলায় এত দফায় ভোট কেনও? বাংলার উপর ভরসা নেই?”।‌ আর হাতে গুনে ঠিক এক মাস বাকি বাংলায় নির্বাচনের ঢাকে কাঠি পড়ার। বিশেষজ্ঞ মহল জানাচ্ছে আগামী দু-একদিনের মধ্যেই সম্পূর্ণ প্রার্থী তালিকা ঘোষণা করে দেবে রাজ্যের শাসক দল।

যদিও মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগকে কটাক্ষ করেছে বিজেপি। বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন ‘২০১১ সালে গোটা রাজ্য ঘুরে ৭ দফায় নির্বাচন চেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এখন তাহলে তার বিরোধিতা কেন‌ও করছেন তিনি’।

এদিন শমীক বাবু আর‌ও বলেন বিহারের মতো রাজ্যেও তিন দফায় ভোট হয় সেখানে ৮ দফায় ভোট হওয়ায় দেশের সামনে মাথা হেঁট হয়ে যায় বাঙালি। গত ১০ বছরে মুখ্যমন্ত্রী রাজ্যের পরিস্থিতিল এতটুকু‌ও উন্নতি করতে পারেননি বরং দমবন্ধকর পরিস্থিতি তৈরি হয়েছে রাজ্যে। লোকসভা নির্বাচনে যেখানে অবাধে ভোট হয়েছিল সেখানে বিজেপি জিতেছে বলে দাবি করেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য, বাংলায় নির্বাচনের সঙ্গে সঙ্গে  আসাম, কেরল, তামিলনাড়ু, পুদুচেরিতেও নির্বাচন হবে। কেরল, তামিলনাড়ু এবং পুদুচেরিতে একদফায় ভোটের দিন ঘোষণা করা হয়েছে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...