West Bengal

এসএসসি নিয়োগ দুর্নীতির জের! সাতসকালে আচমকাই পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ইডি-র হানা, বাড়ি ঘিরল কেন্দ্রীয় বাহিনী, চলছে তল্লাশি

বিজ্ঞাপন

আজ, শুক্রবার সাতসকালে আচমকাই ইডি (Enforcement Directorate) হানা দিল রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) নাকতলার বাড়িতে। সঙ্গে কেন্দ্রীয় বাহিনীও রয়েছে বলে খবর। পার্থর বাড়ি ঘিরে ফেলেছে কেন্দ্রীয় বাহিনী। জানা যাচ্ছে, এসএসসি নিয়োগ দুর্নীতির (SSC Scam Case) জেরেই ইডি আধিকারিকদের হানা তৃণমূল নেতার বাড়িতে।

বিজ্ঞাপন

এসএসসি নিয়োগে দুর্নীতিতে নাম জড়ায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। এর আগে কলকাতা হাইকোর্টের নির্দেশে তিনি সিবিআই দফতরে হাজিরা দিয়েছেন। একাধিক প্রশ্নের মুখে পড়েছেন তিনি। তবে আজ, শুক্রবার সকাল সাড়ে আটটা নাগাদ আচমকাই ইডির আধিকারিকরা হাজির হন পার্থর বাড়িতে। সেখানে তল্লাশি চলছে বলে খবর।

বিজ্ঞাপন

এদিন ইডির সঙ্গে রয়েছে কেন্দ্রীয় বাহিনীও। সূত্রের খবর, ইডি আধিকারিকরা গিয়েই পার্থ চট্টোপাধ্যায়ের আপ্ত-সহায়ক, নিরাপত্তারক্ষীদের ফোন জমা নিয়ে নেন। সিআরপিএফ জওয়ান দিয়ে ঘিরে দেওয়া হয়েছে বাড়ি। জিজ্ঞাসাবাদের পাশাপাশি পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তল্লাশিও চালানো হতে পারে বলে মনে করা হচ্ছে। 

বিজ্ঞাপন

তবে শুধু পার্থ চট্টোপাধ্যায়ই নন, এদিন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বাড়িতেও ইডি হানা দিয়েছে বলে খবর। তাঁর এক আত্মীয়ের বাড়িতে তল্লাশি চালানো হবে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, এদিন রাজ্যের ১০টি জায়গায় তল্লাশি চালাবে ইডি। গতকাল ২১শে জুলাইয়ের মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে সিবিআই, ইডি দিয়ে ভয় দেখানো যাবে না। আর এর ঠিক পরদিনই রাজ্যের দুই মন্ত্রীর বাড়িতে হানা দিল ইডি।

বিজ্ঞাপন

এই বিষয়ে তৃণমূল সাংসদ শান্তনু সেন বলেন, “একুশে জুলাইয়ের জনস্রোতে বিজেপি ভয় পেয়েছে, সেই কারণেই ইডি পাঠানো হল পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে”। এই সিবিআই তলব প্রসঙ্গে কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী বলেন, “পশ্চিমবঙ্গের শিক্ষক দু্র্নীতি জানতে ইডি, সিবিআই লাগবে না। যারা ভুক্তভোগী, তাঁরা পথে নেমে  প্রতিবাদ করছে। তদন্ত চলছে, ক্ষমতা থাকলে প্রতিবাদ করুন”।

শুধু তাই-ই নয়, এই প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করতেও ছাড়েন নি প্রদেশ কংগ্রেস নেতা। তিনি বলেন, “চাই না মমতা ভয় পান, কিন্তু পাচ্ছেন। তাই মোদিকে খুশি করার চেষ্টা করছে”।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading