West Bengal

করোনা আক্রান্ত সস্ত্রীক বুদ্ধদেব ভট্টাচার্য, বাড়িতেই চিকিৎসা প্রাক্তন মুখ্যমন্ত্রীর, স্ত্রী ভর্তি হাসপাতালে

বিজ্ঞাপন

গতকাল রাতেই খবর আসে যে করোনা আক্রান্ত হয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। সংক্রমিত হয়েছেন তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্যও। সূত্রের খবর অনুযায়ী, শ্বাসকষ্টজনিত সমস্যা থাকায় মীরাদেবীকে ভর্তি করা হয় এক বেসরকারি হাসপাতালে। তবে বাড়িতেই নিভৃতবাসে রয়েছেন বুদ্ধদেব।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই বুদ্ধদেব ভট্টাচার্য ও তাঁর স্ত্রীর কিছু উপসর্গ দেখা দিয়েছিল। প্রথমে করোনা সংক্রমিত হন তাঁর স্ত্রী। এরপরই করোনার পরীক্ষা করান প্রাক্তন মুখ্যমন্ত্রী। রিপোর্ট পজিটিভ আসে। বাড়িতেই চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। দীর্ঘদিন ধরেই একটা শ্বাসকষ্টের সমস্যা রয়েছে বুদ্ধদেববাবুর, এই কারণেই উদ্বেগ বাড়ছে চিকিৎসক মহলে।

বিজ্ঞাপন

এদিকে, সিপিআইএম সূত্রে খবর, অক্সিজেনের মাত্রা নিয়ে উদ্বেগের মতো পরিস্থিতি তৈরি না হলেও ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিজের সমস্যা থাকায় তাঁকে হাসপাতালে ভর্তি করার চেষ্টা করা হচ্ছে। কিন্তু যথারীতি হাসপাতালে ভরতি হতে নারাজ বুদ্ধবাবু। স্বাস্থ্য দফতরের এক আধিকারিক জানান যে বুদ্ধদেববাবুকে চিকিৎসকরা বাড়িতেই পর্যবেক্ষণে রেখেছেন। তাঁর শারীরিক পরিস্থিতির উপর সর্বক্ষণ নজর রাখা হচ্ছে।

বিজ্ঞাপন

অন্যদিকে, শ্বাসকষ্টজনিত সমস্যার জন্য মঙ্গলবার রাতে মীরাদেবীকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। তাঁর চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। হাসপাতালের তরফে জানানো হয়েছে, শ্বাসকষ্ট, গায়ে ব্যথা ও জ্বরের মতো অনুভূতি নিয়ে মঙ্গলবার মীরাদেবী হাসপাতালে ভরতি হয়েছেন।

বিজ্ঞাপন

তবে স্বস্তির খবর এই যে, মীরাদেবীর শারীরিক পরিস্থিতি মোটের উপর স্থিতিশীল। ঘরের বাতাসেই তাঁর অক্সিজেন স্যাচুরেশন ৯৫-৯৬ শতাংশের মধ্যে রয়েছে। পরীক্ষাও হয়েছে বেশ কিছু।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading