সব খবর সবার আগে।

WB Election 2021: বাংলায় সরকার গড়বে বিজেপিই, বলছে বুথ ফেরত সমীক্ষা

আজ ছিল রাজ্যে অষ্টম অর্থাৎ শেষ দফার ভোটগ্রহণ পর্ব। আজকীর ভোট নিয়েই শেষ হল ২০২১-এর ভোটের লড়াই। আগামী ২রা মে, রবিবার রয়েছে ভোটের ফলাফল। সেদিনই বিচার হবে যে ঘাসফুল শিবির কী নিজের গদি টিকিয়ে রাখতে পারল? নাকি গেরুয়া শিবির নতুন সরকার গড়বে বাংলায়। নাকি সবাইকে ছাপিয়ে শেষ পর্যন্ত বাজিমাত করবে সংযুক্ত মোর্চা? এসবেরই উত্তর মিলবে আগামী ২রা মে।

কিন্তু এর আগে উঠে এল বুথ ফেরত সমীক্ষার ফলাফল। তাতে যা হিসেব দেখা যাচ্ছে, তাতে মনে হচ্ছে এবছর নতুন সরকার পাবে বাংলা। হ্যাঁ, ঠিকই আন্দাজ করেছেন, বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, বাংলায় সরকার গড়বে পদ্ম শিবির।

আরও পড়ুন- রিপোর্ট জানান দিচ্ছে তিনি করোনায় সংক্রমিত, তবুও ভোটের ডিউটিতে হাজির আশা কর্মী, কাঠগড়ায় কমিশন

রিপাবলিক বাংলা সংবাদমাধ্যম ও সমীক্ষা সংস্থা সিএনএক্স-এর বুথ ফেরত সমীক্ষায় দেখা যাচ্ছে, ২৯৪টি আসনের মধ্যে তৃণমূল পাবে ১২৮-১৩২টি আসন। অন্যদিকে, সংযুক্ত মোর্চা পেতে পারে ১১-২১টি। আর বাকী আসন যাবে বিজেপির খাতায়। অর্থাৎ ১৩৮-১৪৮টি আসন নিয়ে বাংলায় ক্ষমতা গড়বে বিজেপি, এমন একটা সম্ভাবনা রয়েছে।

‘জান কি বাত’ সংবাদমাধ্যমের বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, তৃণমূল পাবে ১০৪-১২১টি আসন। বিজেপি জিতবে ১৬২-১৮৫টি আসন নিয়ে। অন্যদিকে, সংযুক্ত মোর্চার দখলে থাকবে ৩-৯টি আসন। তবে এখনও রাজ্যের ২টি কেন্দ্রে ভোটগ্রহণ বাকী। সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে নির্বাচনী প্রার্থীর মৃত্যুর ফলে বাতিল হয়েছে ভোট। সেই ভোট হবে আগামী ১৬ই মে।

আরও পড়ুন- ভোটপর্ব মিটলেই অশান্তি পাকানোর চেষ্টা, চলছিল প্রস্তুতি, ভাঙড়ে জায়গায় জায়গায় উদ্ধার তাজা বোমা

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ অনেকদিন আগে থেকেই রাজ্যে প্রচারে এসে বিজেপির জয়ের কথা ঘোষণা করেছেন। তিনি বলেছিলেনে, বিজেপি ২০০-এর বেশি আসন নিয়ে ক্ষমতায় আসবে। কিন্তু বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, বিজেপি ২০০-এর আসন পার করতে না পারলে জয়ের মুকুট তাদের মাথাতেই উঠবে বলে আশা করা যাচ্ছে।

 তবে, শুধুমাত্র বুথ ফেরত সমীক্ষার উপর নির্ভর করলে চলবে না। ধৈর্য ধরতে হবে আসল ফলাফলের জন্য। কারণ অনেক সময়ই বুথ ফেরত সমীক্ষার ফলাফলের সঙ্গে ভোট গণনার ফলাফল মেলে না। তবে শেষ পর্যন্ত কী হবে, তা তো জানা যাবে আগামী ২রা মে। এখন সেদিকেই তাকিয়ে রয়েছে বাংলার মানুষ।

You might also like
Comments
Loading...