সব খবর সবার আগে।

নবান্ন থেকে তড়িঘড়ি বিদায় নিচ্ছেন মমতা, কারণটা কী?

নবান্ন থেকে চলে যাচ্ছেন মুখ্যমন্ত্রী! রাজনৈতিকভাবে বিদায় নিবেন কিনা সেটা জানা যাবে আগামী বছর তবে সূত্র মারফত জানা যাচ্ছে যে এখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে সরছেন করোনার ভয়ে। নবান্নের প্রতিটি ফ্লোরেই প্রতিদিন কোন না কোন আধিকারিক বা কর্মী সংক্রমণের খবর আসছে। যার জন্য আর ঝুঁকি নিতে চাইছে না মুখ্যমন্ত্রীর নিরাপত্তা আধিকারিকরা। তাই নবান্ন থেকে একটু দূরেই অ্যানেক্স বিল্ডিংয়ে সরানো হবে মুখ্যমন্ত্রীর কার্যালয়। এই বিল্ডিং এর নাম উপান্ন। এই মাস থেকেই অথবা সেপ্টেম্বরের শুরুতে সেখান থেকে কাজ করবেন মুখ্যমন্ত্রী বলে জানা যাচ্ছে।

এও জানা গিয়েছে যে মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমতি ছাড়া কোন আধিকারিক উপান্নে আসতে পারবেন না। কেবল মুখ্যমন্ত্রীর তত্ত্বাবধানকারী নিরাপত্তা আধিকারিকরাই তার কাছে যাওয়ার অধিকার পাবেন। এছাড়াও সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর ভক্সওয়াগনের পাশে আর অন্য কোনও গাড়ি রাখা যাবে না।

গত মাসের ২২ তারিখে এই নতুন তিন তলা ভবনটি উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তখন ঠিক হয়েছিল যে এই বিল্ডিং এর মুখ্য সচিব ছাড়া মুখ্যমন্ত্রীর দফতরের অল্প কয়েকজন আধিকারিকের দফতরই এখানে থাকবে। তবে এখন এই নিয়ম চালু হবে কিনা সেই নিয়ে উঠছে প্রশ্ন।বিগত দু’মাসে নবান্নে প্রচুর কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। এর ফলে বারবার কাজকর্ম বন্ধ রেখে নবান্ন স্যানিটাইজ করতে হচ্ছে। এর ফলে রাজ্য চালাতে রীতিমতো অসুবিধা হচ্ছে। তাই এই নতুন সিদ্ধান্ত সম্প্রতি নেওয়া হয়েছে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Leave a Comment