সব খবর সবার আগে।

তিলোত্তমায় শীতের অনুভূতি, পারদ নামল প্রায় ৩ ডিগ্রি।

ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে কলকাতায় তাপমাত্রা কমবে, এমনটাই জানিয়েছিল আবহাওয়া দফতর। সেই অনুমানকে সঠিক প্রমাণ করে মঙ্গলবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৬ ডিগ্রি। সোমবারের তুলনায় প্রায় ৩ ডিগ্রি কম।

আবহাওয়া দফতর আগেই জানিয়ে ছিল যে চলতি সপ্তাহে উত্তরে হাওয়ার জেরে পারদ আরও কিছুটা নামতে পারে। তবে শুধু কলকাতা নয়, জেলাতেও পারদ নামবে বলে অনুমান আবহাওয়া দপ্তরের। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তাই আকাশ থাকবে মেঘ মুক্ত। তবে সকালের দিকে হালকা কুয়াশা পড়বে। তবে কিছুদিনের মধ্যেই আবার তাপমাত্রা কিছুটা বাড়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন – জেলে হায়দরাবাদের ধর্ষকদের রাতের মেনু মটন কারি।

এই বছর নভেম্বরে কলকাতায় তেমনভাবে ঠান্ডা পড়েনি। তাই সকলেই আন্দাজ করেছিল যে ডিসেম্বরের প্রথমেই পারদ নামতে পারে। পশ্চিমী ঝঞ্ঝার কারণেই এতদিন আটকে ছিল উত্তরের হাওয়া। সে কারণেই রাজ্যে শীতের দেখা মেলেনি বলে জানিয়েছিল আবহাওয়া দফতর। এবার সেই পশ্চিমী ঝঞ্ঝা কিছুটা সরতেই রাজ্যে উত্তরে হাওয়া ঢুকতে শুরু করেছে। এরজন্যেই তিলোত্তমায় পারদ নেমেছে বলে আবহাওয়া দফতর জানিয়েছে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
Comments
Loading...
Share