রাজ্য

BREAKING: যাত্রীদের কথা মাথায় রেখে বিধি বদল, সন্ধ্যে সাতটার বদলে রাত দশটা পর্যন্ত চলবে লোকাল ট্রেন

গতকাল, রবিবারই নবান্নের তরফে রাজ্যে আংশিক লকডাউনের ঘোষণা করা হয়। রাজ্যে বাড়তে থাকা করোনা সংক্রমণের কারণেই কড়া বিধিনিষেধ আরোপ হয়। স্কুল, কলেজ বন্ধ রাখার সিদ্ধান্তের পাশাপাশি সরকারের তরফে এও ঘোষণা হয় যে লোকাল ট্রেন চলবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে ও শেষ ট্রেন চলবে রাত দশটা পর্যন্ত।

কিন্তু এই সিদ্ধান্ত নিয়ে ধন্ধ দেখা দেয় যাত্রীদের মধ্যে। সন্ধ্যে সাতটার সময় শেষ ট্রেন ছাড়লে অনেকেই তা ধরতে পারবেন না, এ নিয়ে আশঙ্কা প্রকাশ করা হয়। আজ, সোমবার হাওড়া বা শিয়ালদহ স্টেশনে সন্ধ্যে সাতটা বাজার আগেই লক্ষ্য করা যায় থিকথিকে ভিড়।

শেষ ট্রেন ধরার জন্য ভিড়ে ঠাসাঠাসি অবস্থা হয় যাত্রীদের। এবার তাই যাত্রীদের দুর্ভোগ কমাতে উদ্যোগ নিল রেল কর্তৃপক্ষ। ভিড় এড়াতে সন্ধ্যে সাতটার বদলে রাত দশটা পর্যন্ত চলবে লোকাল ট্রেন, এমনটাই ঘোষণা করা হল রেলের তরফে।

গতকাল, নবান্নের তরফে ঘোষণা করা হয় যে রাত দশটা থেকে ভোর ৫টা পর্যন্ত যে কোনও ভারী যানবাহন চলাচল হবে না। জারি হয় নাইট কার্ফু। এবার সে কথা মাথায় রেখেই বিধি বদল হল লোকাল ট্রেনের সময়ের। সন্ধ্যে সাতটার বদলে এবার রাত দশটা পর্যন্ত চলবে লোকাল ট্রেন। তবে ৫০ শতাংশ যাত্রী নিয়েই চালাতে হবে ট্রেন, এমনটাও বলা হয়েছে। সেক্ষেত্রে কোনও পরিবর্তন আসেনি।

Related Articles

Back to top button