সব খবর সবার আগে।

৫০ শতাংশ নয় এবার থেকে সরকারি কর্মীদের ১০০ শতাংশ হাজিরা দিতে হবে! নির্দেশ জারি নবান্নের

করোনা পরিস্থিতির জন্য হ‌ওয়া লকডাউনের পর সরকারি অফিস খুলতেই ৫০ শতাংশ হাজিরার পক্ষে সায় দিয়েছিল নবান্ন। আর এবার করোনা পরিস্থিতি স্বাভাবিক হতেই রাজ্য সরকারি কর্মীদের ১০০ শতাংশ হাজিরার নির্দেশিকা জারি করা হল রাজ্যের প্রশাসনিক ভবনের তরফে।

সম্প্রতি পশ্চিমবঙ্গ সরকারের কর্মিবর্গ দফতর নবান্ন থেকে এই নির্দেশিকা জারি করেছে। আর এই নির্দেশের ফলে এবার থেকে সমস্ত সরকারি দফতরে হাজির থাকতে হবে সমস্ত কর্মীকে। আর তা নাহলেই কাটা যাবে ছুটি।

প্রসঙ্গত, তীব্র করোনা পরিস্থিতির মধ্যেই  দীর্ঘদিন ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করছিল সরকারি দফতরগুলি। সংক্রমণ রুখতে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে এই পদক্ষেপ করেছিল সরকার।

আর কর্মীসংখ্যা অর্ধেক হয়ে যাওয়ায় বাধা পাচ্ছিল সরকারি কাজের গতি। আর এবার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় ১০০ শতাংশ হাজিরা নিয়ে ফের পুরনো চেহারায় ফিরতে চলেছে রাজ্য সরকারি দফতরগুলি।

বৃহস্পতিবারই রাজ্যের স্কুলে ফের পঠনপাঠন শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ১২ই ফেব্রুয়ারি থেকে ফের শুরু হবে পঠনপাঠন। তার পরদিনই সরকারি কর্মীদের ১০০ শতাংশ হাজিরার নির্দেশ জারির খবর প্রকাশ্যে এল।

প্রসঙ্গত, বাংলায় আর দুই মাসের মধ্যেই বিধানসভা নির্বাচন। আর তাই নবান্ন সূত্রের খবর, ভোটের আগে শেষ কয়েকদিনে বকেয়া সমস্ত কাজ মিটিয়ে ফেলতে চায় রাজ্য সরকার। তাছাড়া দুয়ারে সরকার প্রকল্পের কাজ করার জন্য অতিরিক্ত কর্মীর প্রয়োজন। সে কথা মাথায় রেখেই সরকারি কর্মীদের ১০০ শতাংশ হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

You might also like
Comments
Loading...