রাজ্য

কাশীপুরে উদ্ধার বিজেপি নেতার ঝুলন্ত দেহ, আসছেন অমিত শাহ, ক্ষোভে ফুঁসছে বঙ্গ বিজেপি

গতকালই বাংলায় দু’দিনের সফরে এসেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কলকাতায় তিনি পা রাখার আগেই কাশীপুরে উদ্ধার হল বিজেপি যুবনেতার ঝুলন্ত দেহ। এর জেরে বিক্ষোভ দেখা দিয়েছে বঙ্গ বিজেপির মধ্যে । এই ঘটনার জেরে অমিত শাহ্‌’র কর্মসূচিতে এসেছে বদল। জানা গিয়েছে, নিহত ওই বিজেপি নেতা অর্জুন চৌরাসিয়ার পরিবারের সঙ্গে দেখা করতে যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী।

জানা গিয়েছে, আজ বিমানবন্দর থেকে সোজা অমিত শাহ চলে যাবেন কাশীপুরে। সেখানে এখন তুমুল উত্তেজনা। মৃতদেহ আটকে রেখে বিক্ষোভ দেখাচ্ছেন বিজেপি নেতা-কর্মীরা। ঘটনাস্থলে পৌঁছেছেন ডিসি নর্থ জয়িতা বসু ও উচ্চপদস্থ কর্তারা। অমিত শাহ সেখানে পৌঁছনোর আগে কোনওমতেই দেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যেতে দেবেন না বিজেপি নেতা-কর্মীরা।  

বিজেপির নেতার এই মৃত্যুকে ঘিরে কার্যত ক্ষোভে ফুঁসছে কাশীপুর। পুলিশের উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে বচসা বাঁধে স্থানীয় বাসিন্দা ও বিজেপি নেতা-কর্মীদের। পুলিশ তাদের বোঝানোর চেষ্টা করে যে ময়নাতদন্তে যত দেরি হবে, তথ্যপ্রমাণ ততই নষ্ট হবে। কিন্তু বিজেপি নেতৃত্ব নিজেদের দাবীতে অনড়। স্বরাষ্ট্রমন্ত্রী যাওয়ার আগে তারা দেহ ময়নাতদন্তে যেতে দেবেন না।

বিজেপি নেতা কল্যাণ চৌবে সকাল থেকেই রয়েছে ঘটনাস্থলে। তিনি মাইকিং করে বলেন, “স্বরাষ্ট্রমন্ত্রী যখন বিমানবন্দরে নামবেন, তিনি আসবেন। কিছু প্রোটোকল রয়েছে। পুলিশ তা রক্ষা করবে। কিন্তু পরিবারের সম্মতি ছাড়া এখন দেহ নিয়ে যাওয়া হবে না। আমরা পুলিশের সঙ্গে সহযোগিতা করছি কিন্তু দেহ এখন নিয়ে যাওয়া যাবে না”।

আজ, শুক্রবার রেল কোয়ার্টারের এক পরিত্যক্ত ঘর থেকে উদ্ধার হয় অর্জুন চৌরাসিয়ার ঝুলন্ত দেহ। তদন্তকারীদের মনে সন্দেহ জাগাচ্ছে অর্জুনের পায়ের পালিশ করা বুট ও জামা ইন করে পরা দেখে। তাকে দেখে কোনওভাবেই বিধ্বস্ত বলে মনে হচ্ছে না তবে তাঁর পা মাটিতে লেগে ছিল।

ভোট পরবর্তী সময়ে বেশ কিছুদিন ধরেই ঘরছাড়া ছিলেন অর্জুন। পরবর্তীতে হাইকোর্টের নির্দেশের পর বাড়ি ফেরেন তিনি। এলাকায় সক্রিয় বিজেপি যুবনেতা বলে পরিচিত ছিলেন অর্জুন।

Related Articles

Back to top button