সব খবর সবার আগে।

বাংলা বিধানসভায় লড়তে প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি! দেখে নিন হেভিওয়েটরা কোন কোন কেন্দ্র পেলেন-

গতকাল তৃণমূলের পর এদিন প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি। দিল্লিতে বিজেপির তরফে পশ্চিমবঙ্গের জন্য প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে।
সেই তালিকা প্রকাশ করেন বিজেপি নেতা অরুণ সিং। তিনি একে একে প্রথম ও দ্বিতীয় পর্যায়ের ভোটের জন্য প্রার্থীদের নাম ঘোষণা করেন। এই তালিকায় রয়েছেন বেশ কয়েকজন হেভিওয়েট নেতা।

আরও পড়ুন –প্রকাশ হল বিজেপির প্রার্থী তালিকা, কারা কারা আছে এই তালিকায়, দেখে নিন-

এদিনের বিজেপির প্রার্থী তালিকায় সবার আগে যাঁর নাম চোখে পড়ে তিনি তৃণমূল ত্যাগী নেতা শুভেন্দু অধিকারী। সদ্য বিজেপিতে যোগ দেওয়া এই নেতাই এবার বঙ্গ বিজেপি-র অন্যতম ভরসা হয়ে উঠতে চলেছেন। নন্দীগ্রাম কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপক্ষে বিজেপির পদপ্রার্থী তিনিই।

এরপর আসে ভারতী ঘোষের নাম। একদা আর‌ও এক মমতা ঘনিষ্ঠ। ভারতী ঘোষ অবিভক্ত পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ছিলে দীর্ঘদিন। পরে তিনি বিজেপিতে যোগ দেন। ২০১৯-এ তিনি ঘাটাল থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এবারও যে তিনি পশ্চিম মেদিনীপুরের কোনও আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন তা একরকম ঠিক হয়ে গিয়েছিল। কিন্তু এরই মধ্যে তৃণমূল কংগ্রেস তাদের তরফে ডেবরা থেকে প্রাক্তন আইপিএস হুমায়ুন কবীরের নাম ঘোষণা করে। ফলে তাঁর বিরুদ্ধে ভারতী ঘোষের লড়াই একরকম নিশ্চিত হয়ে যায় বিজেপির সর্বভারতীয় নেতৃত্বের কাছে।

আরও পড়ুন –Exclusive: দিদির ‘Important Person’ বলাগড়ের প্রার্থী মনোরঞ্জন ব্যাপারী অভিযুক্ত যৌন হেনস্থায়, জমা পড়ছে প্রমাণের স্ক্রীনশট!

তাৎপর্যপূর্ণভাবে মনোজ তিওয়ারি তৃণমূলে যোগ দিলে বাংলার আর‌ও এক নামে ক্রিকেটার অশোক দিন্দা যোগদেন বিজেপিতে। রাজনীতির আঙ্গিনায় নবাগত এই তারকা ভোটে দাঁড়াচ্ছেন ময়না থেকে।

এদিন বিজেপির প্রার্থী তালিকায় স্থান পেয়েছেন, অন্যদল থেকে বিজেপিতে যোগ দেওয়া বেশ কয়েকজন জনপ্রতিনিধিও। এঁদের মধ্যে রয়েছেন, পিংলা থেকে অন্তরা ভট্টাচার্য। তিনি সিপিএম-এর তরফে পশ্চিম মেদিনীপুরের প্রাক্তন জেলা সভাপতি ছিলেন। পুরুলিয়া থেকে সুদীপ মুখোপাধ্যায়। তিনি কংগ্রেসের তরফে বিদায়ী বিধায়ক। রামনগর থেকে বিজেপির প্রার্থী স্বদেশরঞ্জন নায়েক। তিনি এই কেন্দ্রেরই প্রাক্তন সিপিএম বিধায়ক। হলদিয়া থেকে এবারের বিজেপি প্রার্থী তাপসী মণ্ডল। তিনি এই কেন্দ্রের বিদায়ী সিপিএম বিধায়ক।

You might also like
Comments
Loading...