ব্যাবসা, বাণিজ্য ও অর্থনীতিWest Bengal

আমফানের জন্য ত্রাণ তহবিলে চার কোটি টাকার সাহায্য করলো আইসিআইসিআই ব্যাঙ্ক

বিজ্ঞাপন

আমফান হয়ে গিয়েছে প্রায় দিন দশেকেরও আগে। কিন্তু ভয়াল এই ঘূর্ণিঝড়ের রেশ বাংলা, বিশেষ করে দক্ষিণবঙ্গে এখনও সুস্পষ্ট। বিভিন্ন জায়গায় এখনও জল জমে আছে। বাড়িঘর থেকে চাষের জমি কিছুই নেই।

বিজ্ঞাপন

এই অবস্থায় বিভিন্ন মানুষ ও সংস্থা তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন এই অসহায় মানুষদের দিকে। সেরকমই আজ আইসিআইসিআই ব্যাঙ্ক পশ্চিমবঙ্গ সরকারকে ঘূর্ণিঝড় আমফান দ্বারা ক্ষতিগ্রস্ত অঞ্চলে ত্রাণ ও সহায়তা প্রদানের জন্য ৪ কোটি টাকার সাহায্যের কথা ঘোষণা করেছে। এর মধ্যে, পশ্চিমবঙ্গ স্টেট ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটিকে ৩ কোটি টাকা আর্থিক সাহায্য দান করা হয়েছে। এছাড়াও রাজ্যের ঘূর্ণিঝড় প্রভাবিত জেলাগুলিতে ১ কোটি টাকামূল্যের প্রয়োজনীয় খাদ্য সামগ্রী যেমন – চাল, ডাল, তেল ইত্যাদি সরবরাহ করার ক্ষেত্রে অঙ্গীকারবদ্ধ হয়েছে এই বেসরকারি ব্যাঙ্ক। এই জেলাগুলি হল উত্তর চব্বিশ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া এবং হুগলি।

বিজ্ঞাপন

নবান্নের রাজ্য সচিবালয়ে আইসিআইসিআই ব্যাঙ্কের উর্ধ্বতন কর্তৃপক্ষর কাছ থেকে চেক গ্রহণ করেন মুখ্যসচিব রাজীব সিনহা। এছাড়াও উপস্থিত ছিলেন অর্থ বিভাগের অতিরিক্ত মুখ্য সচিব এইচ কে দ্বিবেদী।

বিজ্ঞাপন

এই প্রয়াস উপলক্ষ্যে আইসিআইসিআই ব্যাঙ্কের পশ্চিমবঙ্গের জোনাল হেড – রিটেল আকাশ রাঘব জানিয়েছেন, “এই প্রয়োজনের সময় আমাদের চিন্তাভাবনা ও প্রার্থনা সবসময় পশ্চিমবঙ্গবাসীদের সাথেই রয়েছে । আমরা, আইসিসিআই ব্যাঙ্ক পশ্চিমবঙ্গবাসীদের সহায়তা করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ এবং আমাদের এই মহৎ উদ্যোগগুলির মাধ্যমে ও রাজ্য সরকারের সাথে সংহতি ও অংশীদারিত্বের মাধ্যমে এই প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে পুনরুদ্ধারে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি । “

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading