রাজ্য

School Reopening: সোমবার থেকেই খুলে যাচ্ছে সমস্ত স্কুল, জানালেন রাজ্যের শিক্ষামন্ত্রী!

এবার সরকার বুঝতে পারছে যে পড়াশোনা শুরু করতে হবে নইলে ধ্বংস হয়ে যেতে বসেছে আগামী প্রজন্ম।তাই স্কুল খোলার সিদ্ধান্ত নিল সরকার,সেই মতো ঘোষণা করা হলো সরকারি তরফে। রাজ্যের শিক্ষামন্ত্রী জানিয়ে দিলেন আগামী সোমবার থেকে খুলে যাচ্ছে সমস্ত স্কুল।
তবে ঘটনাটি আমাদের রাজ্য পশ্চিমবঙ্গ নয়, ঘটেছে মহারাষ্ট্রের। উদ্ধব ঠাকরে সরকার আজকেই স্থির করেছে যে সোমবার থেকে খুলে দেওয়া হবে সমস্ত স্কুল।মহারাষ্ট্রের স্কুল শিক্ষামন্ত্রী বর্ষা গায়কোয়াড় জানিয়েছেন, ‘‘আগামী ২৪ জানুয়ারি থেকে প্রথম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস খুলে দিচ্ছি। মুখ্যমন্ত্রী আমাদের এই প্রস্তাব মেনে নিয়েছেন।’’
এই মাসের শুরুতেই উদ্ধব ঠাকরে সরকার ঘোষণা করেছিল যে আগামী 15 ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে স্কুল কলেজ।কিন্তু বর্তমানে মহারাষ্ট্রে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এসে গেছে তাই অহেতুক স্কুল বন্ধ করে আর রাখতে চাইছে না উদ্ধব ঠাকরে সরকার।এই মর্মে রাজ্য শিক্ষা দপ্তরের কাছ থেকে আবেদন গিয়েছিল মুখ্যমন্ত্রীর কাছে যাতে স্কুল খুলে দেওয়া হয়।মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে সেই আবেদন মেনে নিয়েছেন এবং সেই মতো আগামী 24 শে জানুয়ারি অর্থাৎ সোমবার থেকে খুলে যাচ্ছে প্রথম থেকে দ্বাদশ শ্রেণীর সমস্ত স্কুল। পশ্চিমবঙ্গে কবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলে সেটাই দেখার।

Related Articles

Back to top button