রাজ্য

ইঙ্গিতবাহী টুইট সৌরভের, রাজনীতিতে যোগ দেওয়ার জল্পনা তুঙ্গে, তৃণমূল নাকি বিজেপি, কোন দলে যোগ দেবেন মহারাজ?

আজ বিকেলের পর আচমকাই একটি টুইটকে ঘিরে শুরু হয় নানান ধরণের জল্পনা। টুইটটি করেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এই টুইটের মাধ্যমে তিনি জানান যে জীবনের এক নতুন অধ্যায় শুরু করতে চলেছেন তিনি। আর এরপরই জল্পনা শুরু হয়, তাহলে কী এবার বিসিসিআইয়ের সভাপতির পদ ছেড়ে রাজনীতিতে যোগ দিচ্ছেন সৌরভ!

টুইটে সৌরভ লেখেন, “১৯৯২ সালে ক্রিকেটের যাত্রা শুরু করার পর ২০২২ সালে এসে তা ৩০ বছর পূর্ণ করল। তখন থেকেই ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে। সব থেকে বড় হল, এই ক্রিকেট আমাকে আপনাদের সকলের সমর্থন দিয়েছে। আমি সেই প্রত্যেকটি মানুষকে অসংখ্য ধন্যবাদ জানাতে চাই যারা প্রতি মুহূর্তে আমার সঙ্গে থেকেছেন, আমাকে সমর্থন করেছেন। আমি আজ যেখানে পৌঁছেছি, সেখানে পৌঁছতে সাহায্য করেছেন”।

সৌরভের এরপরের কথাটিই সকলের মধ্যে বেশ জল্পনা তৈরি করেছে। এরপর সৌরভ লেখেন, “আজ থেকে অন্য কিছু একটা করার পরিকল্পনা করছি যাতে আমার মনে হয় আমি অনেক মানুষকে সাহায্য করতে পারব। আমি আশা রাখছি, আমার জীবনের নতুন এই অধ্যায়েও আপনারা সকলে আমার পাশে থাকবেন”।  

অনেকেই এই টুইটের পর ভেবেছিলেন যে সৌরভ হয়ত ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির পদ ত্যাগ করেছেন। কিন্তু পরে বোর্ড সচিব জয় শাহ স্পষ্ট করে দেন যে সৌরভ বিসিসিআইয়ের সভাপতি পদ থেকে ইস্তফা দেন নি। আর এরপরই তাঁর রাজনীতিতে যোগ দেওয়ার বিষয়টা যেন আরও একটু স্পষ্ট হয়ে ওঠে। তাহলে কী সৌরভ সত্যিই রাজনীতিতে পা বাড়াচ্ছেন, সেই প্রশ্নের সদুত্তর যদিও এখনও মেলেনি।

তবে সৌরভের রাজনীতিতে যোগ দেওয়ার জল্পনা অবশ্য নতুন কিছু নয়। কিছুদিন আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ গিয়েছিলেন সৌরভের বাড়িতে। সেই সময়ই মনে করা হচ্ছিল যে সৌরভ হয়ত রাজনীতিতে যোগ দিতে পারেন কারণ একুশের নির্বাচনের আগেও একাধিকবার জল্পনা তৈরি হয় যে সৌরভ বিজেপিতে যোগ দিচ্ছেন। কিন্তু সেই সময় তিনি অসুস্থ হয়ে পড়ায়, সেই জল্পনা শেষ হয়।

এরপর এক অনুষ্ঠান সভাতেও সংবাদমাধ্যমে সৌরভ-পত্নি ডোনা গঙ্গোপাধ্যায় বলেছিলেন যে সৌরভ যদি রাজনীতিতে যোগ দেন, তাহলে মানুষের জন্য ভালো কাজই করবেন। সব মিলিয়ে এখন মহারাজের রাজনীতিতে যোগ দেওয়ার বিষয়টিই বারবার যেন একটু একটু করে স্পষ্ট হয়ে আসছে।

তবে এসবের মধ্যেই বড় প্রশ্ন হল, সৌরভ যদি রাজনীতিতে পা-ও দেন, তাহলে কোন দলে যোগ দেবেন তিনি? তৃণমূল নাকি বিজেপি? বিজেপিতে সৌরভের যোগ দেওয়ার জল্পনা আগেও উঠেছিল, তবে এদিকে তৃণমূলের সঙ্গেও সৌরভের সম্পর্ক বেশ ভালো। দুই দলই নিশ্চয় চাইবে, সৌরভ তাদের হয়েই কাজ করুন। তবে শেষমেশ দেখার পালা মহারাজের নতুন ইনিংস কী এবার রাজনীতিই? আর যদি তাই-ই হয়, তাহলে সেই রাজনীতিটা কোন দলের হয়ে করবেন দাদা?

Related Articles

Back to top button