সব খবর সবার আগে।

বামেদের সঙ্গে আসন সমঝোতা চূড়ান্ত আইএসএফ-এর! মিলল পছন্দের ৩০ আসন, জানালেন এবারের ব্রিগেডের নতুন বক্তা আব্বাস সিদ্দিকী

প্রথমে নন্দীগ্রাম তারপর ভাঙ্গড়। একের পর এক দুর্গ ফুরফুরা শরীফের পীরজাদা আব্বাস সিদ্দিকীর দল ইন্ডিয়ান সেক্যুলার ফন্টের হাতে তুলে দিয়েছে বাম দল। ভাঙড় একসময় লাল দুর্গ বলেই পরিচিত ছিল। আর এবার একুশের মহাযুদ্ধে সেখানে উড়বে ইন্ডিয়ান সেকুলার দলের পতাকা।

আরও পড়ুন-আব্বাসকে যেতে দেব না! ভাঙ্গড়ের আসনটিও উঠল সেকুলার ফন্টের হাতে, নজিরবিহীন আত্মত্যাগ বাম শিবিরের

 

আর এবার খোদ আইএসএফ প্রধান আব্বাস সিদ্দিকী জানিয়েছেন বামেদের সঙ্গে তাঁর আসন সমঝোতা হয়ে গিয়েছে। পছন্দের ৩০টি আসন পেয়েছে ইন্ডিয়ান সেক্যুলার ফন্ট।

২০১১ থেকেই রাজ্যের সংখ্যালঘু ভোটাররা বামেদের থেকে মুখ ঘুরিয়ে নিয়েছে। আর সেই সংখ্যালঘুদের ভোট ফিরে পেতে এবার আইএসএফ-এর সঙ্গে জোট করার জন্য উৎসাহী বামেরা। এছাড়াও বামেদের পাশে রয়েছে কংগ্রেসও। আর সংখ্যালঘু ভোট পেতে দুই হেভিওয়েট শিবিরেরই এখন রাজনীতির ময়দানে নবাগত আব্বাসের দিকে মুখাপেক্ষী হয়ে থাকার অবস্থা! আর এই অবস্থার সদ্ব্যবহার একের পর এক বড় বড় আসন ছিনিয়ে নিয়েছেন আইএসএফ প্রধান আব্বাস সিদ্দিকী। শুক্রবার নিজেই একথা জানিয়েছেন আইএসএফ প্রধান।

আপাত প্রাপ্ত তথ্য অনুযায়ী রবিবারের ব্রিগেডে‌ও বক্তব্য রাখবেন আব্বাস। এ নিয়ে তিনি জানিয়েছেন, ‘এই ক্ষেত্রে ভোট ভাগ যাতে না হয় তার জন্য আলোচনা চলছে।ব্রিগেডে জনসভা করার চিন্তাভাবনা ছিল আমাদের। বামেরা বলল একটা প্লাটফর্ম করি। আমিও চিন্তা করলাম বড় জায়গায় আসা দরকার। আগামী দিনে বাংলার স্বার্থে সবাইকে আহ্বান করছি আপনারা আসবেন।’

আরও পড়ুন-সিদ্দিকীকে ভয়? পুকুরেই সাঁতার কাটতে পারে না, আবার নাকি ইংলিশ চ্যানেল জিতবে! কটাক্ষ সিদ্দিকুল্লাহ্ চৌধুরীর

তবে বামেদের সঙ্গে আসনরফা চূড়ান্ত হলেও কংগ্রেসের  সঙ্গে আসন নিয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। এ প্রসঙ্গে আব্বাস জানান, ‘আসন নিয়ে কংগ্রেসের সঙ্গে সমঝোতা এখনও চূড়ান্ত নয়। এই নিয়ে চলছে আলোচনা। রাজ্যজুড়ে ৭০ থেকে ৮০ টি আসনে প্রার্থী দিতে চায় আইএস‌এফ।’

You might also like
Comments
Loading...