West Bengal

দিলীপকে জরুরী তলব নাড্ডার, তবে কী রাজ্য বিজেপিতে সাংগঠনিক রদবদল আসন্ন?

বিজ্ঞাপন

বিজেপিতে কী খুব শিগগিরিই সাংগঠনিক রদবদল হতে চলেছে? হঠাৎই দিলীপ ঘোষকে জরুরি তলব পাঠালেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। আজ রাতেই দিল্লি রওনা দিচ্ছেন রাজ্য সভাপতি। সূত্রের খবর অনুযায়ী, আগামীকালই বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়েছেন তিনি। এরপর বিধানসভায় বিরোধী দলনেতা হিসেবে নির্বাচিত হয়েছেন শুভেন্দু অধিকারী। ভোটের পর বিজেপির গুরুত্ব বেশ বেড়েছে।

বিজ্ঞাপন

ইতিমধ্যেই শুভেন্দু বেশ কয়েকবার দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করেছেন শুভেন্দু। তবে এবার ডেকে পাঠানো হয়েছে দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। ডেকে পাঠিয়েছেন জেপি নাড্ডা। এর থেকেই সাংগঠনিক রদবদলের জল্পনা চরমে উঠেছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- প্রত্যেক বছর হবে টেট-এসএসসি, হবে লক্ষ লক্ষ চাকরি, বড় ঘোষণা শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর

বিজ্ঞাপন

সম্প্রতিই বেশ বড়সড় রদবদল হয়েছে মোদীর মন্ত্রিসভায়। বাংলা থেকে মন্ত্রী হয়েছেন চারজন। কিন্তু আগের দুই কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরী ইস্তফাও দিয়েছেন। এবার এই দু’জনকে সাংগঠনিক কাজে ব্যবহার করা হতে পারে বলে বিজেপির অন্দরের খবর।

বিশেষত, রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরীকে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যেতে পারে বলে বিজেপির অন্দরের খবর। সেই বার্তা দেওয়ার জন্যই হয়ত দিলীপ ঘোষকে দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে বলে মনে করা হচ্ছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- দুইয়ের বেশি সন্তান থাকলে আর পাওয়া যাবে না সরকারি চাকরি, জনসংখ্যা নিয়ন্ত্রণে নতুন বিল যোগী রাজ্যে

আবার বিজেপির যুব মোর্চাতেও ঘটতে পারে রদবদল। সেক্ষেত্রে সভাপতি পদ থেকে সরতে পারেন সৌমিত্র খাঁ। তাঁর বদলে সভাপতি হিসেবে উঠে আসছে তিনজনের নাম। তবে এখনও পর্যন্ত সূত্রের খবর অনুযায়ী, সভাপতি হওয়ার জন্য পাল্লা ভারী পুরশুড়া বিধায়ক বিমান ঘোষের দিকেই। এছাড়াও, তালিকায় নাম রয়েছে ময়নার বিধায়ক অশোক দিন্দা ও মুকুটমণি অধিকারীরও।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading