রাজ্য

কেন্দ্রের আর্থিক প্যাকেজ প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর অবস্থান পশ্চিমবঙ্গের জন্য আশঙ্কাজনক’, টুইট রাজ্যপালের

আবার মুখ্যমন্ত্রীকে টুইট-খোঁচা রাজ্যপালের। বুধবার প্রধানমন্ত্রীর আর্থিক প্যাকেজকে ‘অশ্বডিম্ব’ বলে বিদ্রুপ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তার বিরুদ্ধে ময়দানে নামলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। বৃহস্পতিবার টুইট করে তিনি বললেন, আর্থিক প্যাকেজ প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর অবস্থান দুঃখজনক। পাশাপাশি, প্রধানমন্ত্রীর এই প্যাকেজ দূরদৃষ্টিসম্পন্ন যুগান্তকারী বলেও উল্লেখ করেন ধনখড়।

বিভিন্ন ইস্যুতে একাধিকবার রাজ্যকে বিঁধেছেন রাজ্যপাল। পালটা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি রেশন ইস্যু ও করোনা নিয়ে রাজ্যের অবস্থান প্রসঙ্গে রাজ্যপালের সঙ্গে চাপানউতোর চলছিল মুখ্যমন্ত্রীর। এবার কেন্দ্রের ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজ প্রসঙ্গেও প্রকাশ্যে এল মমতা-ধনখড় দ্বন্দ্ব। কেন্দ্রের বিশাল অঙ্কের আর্থিক প্যাকেজ নিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের সাংবাদিক বৈঠকের পরই বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় বিদ্রুপ করে বলেছিলেন, “অশ্বডিম্ব-বিগ জিরো, কাল যে কথা বলা হয়েছিল, তাতে ভেবেছিলাম রাজ্যগুলো হয়তো কিছু পাবে। রাজ্যের সার্বিক উন্নতিতে যা কাজে আসবে। বাস্তবে অশ্বডিম্ব দেখতে পেলাম।” মুখ্যমন্ত্রীর এই মন্তব্য দুঃখজনক, বৃহস্পতিবার টুইটে এমনটাই বললেন ধনখড়।

এদিন তিনি টুইটে বলেন, “প্রধানমন্ত্রীর তরফের এই প্যাকেজ দূরদৃষ্টি সম্পন্ন যুগান্তকারী প্যাকেজ। অর্থনীতি এবং ছোট ব্যবসার জন্য দারুণ হিতকারী। COVID-19-এর সুড়ঙ্গ পথ পেরিয়ে আশার আলোকরশ্মির বন্যা দেখা যাবে। মুখ্যমন্ত্রীর নেতিবাচক অবস্থান দুঃখজনক। পশ্চিমবঙ্গের পক্ষে ভাল নয়। চক্রান্তকারী নিষ্ক্রিয় হোক।নজর দেওয়া হোক স্বাস্থ্য পিডিএস এবং পরিযায়ীদের সমস্যার উপর।” কেন্দ্রের সিদ্ধান্তের সমর্থন করে রাজ্য বিরোধী রাজ্যপালের এই টুইট যথেষ্ট ইঙ্গিতবাহী বলেই মনে করছেন রাজনীতিবিদরা।

Related Articles

Back to top button