West Bengal

‘কিছু আধিকারিক ঠিকমতো কাজ করছেন না, দরকারে বদলি করে দেব’, নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের ভূমিকা নিয়ে অখুশি বিচারপতি গঙ্গোপাধ্যায়

বিজ্ঞাপন

শিক্ষাক্ষেত্রে নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত করছে সিবিআই। কিন্তু সিবিআইয়ের এই ভূমিকা নিয়ে মোটেই সন্তুষ্ট নন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এই মামলার তদন্তের জন্য সিবিআই আধিকারিকদের নিয়ে সিট গঠন করে দেয় হাইকোর্ট। কিন্তু তাদের কাজের ভূমিকায় অখুশি বিচারপতি গঙ্গোপাধ্যায়।

বিজ্ঞাপন

আজ, সোমবার এজলাসে এই মামলার দায়িত্বে থাকা সিটের আধিকারিকের ভূমিকার সমালোচনা করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি এও বলেন যে দরকার পড়লে সেই আধিকারিকদের বদলি করানো হতে পারে। আজ দুপুরের পর সিবিআইকে আদালতে জানাতে হবে যে নিয়োগ দুর্নীতির তদন্তে পার্থ-মানিক ছাড়া আর কোনও গুরুত্বপূর্ণ নাম উঠে এসেছে কী না!

বিজ্ঞাপন

এদিন এজলাসে এসে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, “নিয়োগ দুর্নীতির তদন্ত ঠিক ভাবে হচ্ছে না। আদালতের গঠন করা সিটের কয়েকজন আধিকারিক সঠিকভাবে তদন্ত করছেন না। দরকারে এদের বদল করে নতুন কোনও আধিকারিকে সিটের অন্তর্ভুক্ত করতে পারে আদালত”।

বিজ্ঞাপন

নিয়োগ দুর্নীতির তদন্তে সিবিআই আধিকারিকদের নিয়ে সিট গঠন করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আদালতের নির্দেশ মতো তদন্ত শেষ না হলে ওই আধিকারিকদের বদলি করা যাবে না। অন্য কোনও তদন্তের দায়িত্ব দেওয়া যাবে না। কিন্তু নিজের বাছাই করা আধিকারিকদের ওপর এখন অনাস্থা প্রকাশ করছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ই।

বিজ্ঞাপন

অন্যদিকে, এদিন মধ্যাহ্নভোজের পর বিরতির পর আদালতে সিবিআইকে জানাতে হবে নিয়োগ দুর্নীতির তদন্তে পার্থ চট্টোপাধ্যায়-সহ যে ৬ জনকে গ্রেফতার হয়েছেন তাদের থেকেও গুরুত্বপূর্ণ কারোর নাম উঠেছে কী না।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading