রাজ্য

‘এখন তো শুধু কালো পতাকা দেখিয়েছে, এরপরের বার অন্য কিছু হবে’ রাজীব বন্দ্যোপাধ্যায় কে কড়া হুঁশিয়ারি দিলেন কল্যাণ ব্যানার্জি!

রাজ্য রাজনীতিতে পালা বদল ঘটতে দেখা এখন সাধারণ মানুষের কাছে জলভাত হয়ে গেছে। চলতি বছরে বিধানসভা নির্বাচনের আগে যেভাবে দলবদল হয়েছিল একাধিক নেতার তার নজির সৃষ্টি করেছে ইতিমধ্যেই।তৃণমূল তৃতীয়বারের মতো ক্ষমতায় আসতেই যারা তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন তারা সুড়সুড় করে চলে আসছেন তৃণমূলে। আর তৈরি হচ্ছে নতুন গোষ্ঠী কোন্দল। এবার যেমন ঝামেলার খবর উঠে এলো রাজীব বন্দ্যোপাধ্যায় এবং কল্যাণ বন্দ্যোপাধ্যায় এর মধ্যে।

শনিবার স্থানীয় এক তৃণমূল নেতার মৃত্যুর খবর পেয়ে ডোমজুড়ে গিয়েছিলেন রাজীব।সেখানে লোকে তাকে এতটাই ধিক্কার জানায় যে তিনি বাধ্য হয়ে ওই নেতার পরিবারের সঙ্গে দেখা না করে নিজের বাড়ি ফিরে যান। আর এবার এই প্রসঙ্গেই রাজীব বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করলেন কল্যাণ ব্যানার্জি।

কল্যাণ ব্যানার্জি বললেন, ‘‘ডোমজুড়ের লোকজন তবু তো ভদ্রতা করে কালো পতাকা দেখিয়েছে। অন্য কিছু করে দেননি এটাই অনেক।’’ তিনি আরো প্রশ্ন তুলেছেন যে ডোমজুড় কি রাজীব বন্দ্যোপাধ্যায়ের পৈতৃক সম্পত্তি? ডোমজুড় কবে থেকে রাজীব বন্দ্যোপাধ্যায়ের এলাকা হলো?

সেইসঙ্গে শ্রীরামপুরের সাংসদ আরো বলেন, সাড়ে 43 হাজার ভোটে হারিয়ে বাড়ি পাঠিয়ে দিয়েছি। এক বারই তো জিতেছিল, এ বার হেরে ভূত হয়েছে। ডোমজুড়ের লোকজন তবু তো ভদ্রতা করে কালো পতাকা দেখিয়েছে। অন্য কিছু করে দেয়নি এটাই অনেক। অভিষেক বন্দ্যোপাধ্যায় তো আমাকে বলেছিলেন, ‘রাজীব বন্দ্যোপাধ্যায় যা করার ত্রিপুরায় করবে।’ তা ও ডোমজুড়ে ঘুরে বেড়াচ্ছে কেন? ও তৃণমূল করলেও অভিষেক বন্দ্যোপাধ্যায় আমাকে বলেছেন, ‘2024 পর্যন্ত ওকে শুধু ত্রিপুরায় থাকতে হবে।’ শ্রাদ্ধবাড়ি, বিয়েবাড়ি বলে ডোমজুড়ে ঢোকার চেষ্টা করছে? ও জানে না, এ বার তো শুধু কালো পতাকা, এর পর অন্য কিছু হবে।’’

Related Articles

Back to top button